facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ সেপ্টেম্বর শুক্রবার, ২০২৪

marcelbd

অনেকে কোটিপতি হবেন ২৬ সেপ্টেম্বর!


১৭ সেপ্টেম্বর ২০২৪ মঙ্গলবার, ০১:২২  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


অনেকে কোটিপতি হবেন ২৬ সেপ্টেম্বর!

 

২৬ সেপ্টেম্বর। সামাজিক যোগাযোগমাধ্যমে তারিখটি নিয়ে চলছে নানা গুঞ্জন ও আলোচনা। নেটিজেনরা অনেকেই জেনে বা না জেনে পোস্ট করছেন তারিখটি নিয়ে। কেউ বিষয়টি নিয়ে আতঙ্ক প্রকাশ করছেন, আবার কেউ করছেন রসিকতা। কারও কারও পোস্টে সরল জিজ্ঞাসা- কী হবে ২৬ তারিখ?

কয়েকদিন ধরেই ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব, এক্স ও টিকটকে এ নিয়ে চলছে আলোচনা।

ব্যঙ্গ করে ফেসবুকে একজন নেটিজেন লিখেছেন, ‘২৬ তারিখ কি চট করে শেখ হাসিনা ঢুকে পড়বেন?’

আরেকজন লেখেন, ‘২৬ তারিখ নাকি অনেকে কোটিপতি হবেন!’

অনেক নেটিজেন আবার কে কোথায় জমি, বাড়ি-গাড়ি কিনবেন, তা জানিয়েও পোস্ট করছেন।

ফেসবুকে ২৬ তারিখ লিখে সার্চ দিলেই বোঝা যায় কি-ওয়ার্ডটি কতটা ট্রেন্ডিং। সার্চ রেজাল্টে ফেসবুক প্রথমেই দেখাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমটির এক লাখ ৪৬ হাজার ব্যাবহারকারী এই বিষয়টি নিয়ে কথা বলছেন।

যা জানা গেল-

টেলিগ্রামভিত্তিক একটি গেমিং বট নিয়েই আলোচনায় রয়েছে ২৬ সেপ্টেম্বর। গেমিং বটটির নাম ‘হামস্টার কমব্যাট’। যেখানে বিভিন্ন টাস্ক পূরণ ও ট্যাপ করে গেম কারেন্সি (কয়েন, কি ইত্যাদি) অর্জন করা যায়। ফেসবুক, এক্স ও ইউটিউবে অনেকেই এই গেমটির বিষয়ে প্রচারণা চালাচ্ছেন। তারা দাবি করেছেন, ২৬ তারিখে এই গেমটির কয়েনগুলোকে ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তর করা যাবে বলে গেমসটির নির্মাতারা জানিয়েছেন। তবে এর সত্যতা যাচাই করা যায়নি।

আবার কেউ কেউ বলছেন, টেলিগ্রামের এমন অ্যাপ অনেক আছে। মাঝেমধ্যেই তারা তাদের গেমস কারেন্সি ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তরের সুযোগ দিয়ে থাকে। তবে টিকটকের কারণে ‘হামস্টার কমব্যাট’ বেশি পরিচিতি পেয়েছে।

এদিকে এসব দাবির বিরোধিতা করে কেউ কেউ বলছেন, যদি এভাবে কোটিপতি বা বড়লোক হওয়া যেত, তাহলে মানুষ আর কাজ করত না! তাদের প্রশ্ন, হামস্টারের ৩০০ মিলিয়ন ফলোয়ারকে যদি দুই ডলার করেও দেওয়া হয়, তাহলে যে বিপুল অর্থ দিতে হবে সেটা কি আদৌ তারা দিতে পারবে?

হামস্টার কমব্যাটের গেমাররা ‘২৬ সেপ্টেম্বরের’ বিষয়টি মোটামুটি এভাবেই দেখছেন। বিষয়টি যখন সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রেন্ড করছে, তখন অনেকেই কৌতূহল কিংবা আতঙ্কের জায়গা থেকে জানার জন্য ফেসবুকে পোস্ট করছেন, কী হতে যাচ্ছে ২৬ তারিখ?

তবে এটা ঠিক যে, বিষয়টি নিয়ে সবার কৌতুহল দূর হবে আগামী ২৬ সেপ্টেম্বরের পরেই।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: