facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২১ সেপ্টেম্বর শনিবার, ২০২৪

marcelbd

অস্বাভাবিক গরম কবে কমবে, জানাল আবহাওয়া অফিস


২১ সেপ্টেম্বর ২০২৪ শনিবার, ১০:০৫  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


অস্বাভাবিক গরম কবে কমবে, জানাল আবহাওয়া অফিস

বৃষ্টিপাতের পরিমাণ কমে যাওয়ায় সারাদেশে বেড়েছে ভ্যাপসা গরম। সকাল থেকে রাত পর্যন্ত প্রচণ্ড গরম অনুভূত হচ্ছে। বর্তমানে দেশের সাত বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। শুক্রবার (২০ সেপ্টেম্বর) দেশের সর্বোচ্চ ৩৮ দশমিক ৫ ডিগ্রি তাপমাত্রা নেত্রকোনায় রেকর্ড করা হয়েছে। রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ শনিবার (২১ সেপ্টেম্বর) তো বটেই, আগামীকাল রোববারও দেশজুড়ে মাঝারি মাত্রার এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। আগামী সোমবার নাগাদ বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। তারপর বৃষ্টি নেমে গরমের কষ্ট কমতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, বৃষ্টি না হওয়া পর্যন্ত গরম কমবে না। এখন উপকূলের দুয়েক জায়গায় বৃষ্টি হচ্ছে। তবে তা খুবই অল্প। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। গরম কমতে সারাদেশে বৃষ্টির জন্য অপেক্ষা করতে হবে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী, সোমবার বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এটি সুস্পষ্ট লঘুচাপ বা বড়জোর নিম্নচাপে পরিণত হতে পারে। এর প্রভাবে দেশের উপকূলীয় এলাকায় বৃষ্টি বাড়তে পারে। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ফলে সোম বা মঙ্গলবারের মধ্যে সারা দেশের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

জাতীয় -এর সর্বশেষ