facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন মালিক


২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার, ০৮:৩৩  পিএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন মালিক

পাকিস্তানের হয়ে সর্বশেষ ২০২১ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে খেলেছেন শোয়েব মালিক। এরপর মাঝে প্রায় তিন বছর কেটে গেলেও স্বপ্ন দেখছিলেন আবারও পাকিস্তান দলে ফেরার। তবে সেটা আর পূরণ হচ্ছে না। অপেক্ষার প্রহর আর দীর্ঘ না করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন মালিক।

এতে করে দীর্ঘ ২৫ বছরের পথচলা থেমে গেলে পাকিস্তানি অলরাউন্ডারের। পাকিস্তানের হয়ে ব্যাট-প্যাড তুলে রাখার ঘোষণা স্বদেশি এক সাংবাদিককে জানান মালিক। পাকিস্তানের হয়ে আর খেলার কোনো আগ্রহ নেই বলে জানিয়েছেন মালিক। বর্তমান জীবন নিয়ে সন্তুষ্টির কথা জানিয়ে তিনি বলেছেন, ‘অনেক বছর ধরেই পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলেছি।

মুহূর্তগুলো দারুণ উপভোগ করেছি। বর্তমান জীবন নিয়ে আমি খুব খুশি এবং সন্তুষ্ট। পাকিস্তানের হয়ে আবারও খেলার কোনো ইচ্ছা নেই।’ জাতীয় দলের কোচিং করানোর কোনো আগ্রহ নেই বলেও জানিয়েছেন মালিক।

পাকিস্তানি অলরাউন্ডার বলেছেন, ‘জাতীয় দলে কোচিং করাতে আগ্রহী নই, তবে ঘরোয়া দলে মেন্টর হিসেবে কাজ করতে চাই। আশা করি, শোয়েব মালিকের স্তরের চাকরির অফার ভবিষ্যতে পাব।’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন মালিক। ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক মালিকের। আর বাংলাদেশের বিপক্ষে মিরপুরের টি-টোয়েন্টি ম্যাচটিই পাকিস্তানের জার্সিতে তার শেষ।

দীর্ঘ সময়ে ব্যাটে-বলে অবদান রেখেছেন এই অলরাউন্ডার। টেস্টে ৩৫ ম্যাচের বেশি সুযোগ না পেলেও সীমিত ওভারের ক্রিকেটে একাদশের অবিচ্ছেদও অংশ ছিলেন ৪২ বছর বয়সী অলরাউন্ডার।
টেস্টে ১৮৯৮ রানের বিপরীতে ৩২ উইকেট নিয়েছেন মালিক। ৩ সেঞ্চুরির ক্যারিয়ারে তার সেরা ইনিংস ২৪৫ রান। অন্যদিকে ২৮৭ ওয়ানডেতে ৯ সেঞ্চুরি ও ৪৪ ফিফটিতে ৭৫৩৪ রান করেছেন। নামের পাশে উইকেট ১৫৮টি। আর সংক্ষিপ্ত সংস্করণে ১২৪ ম্যাচে ২৪৩৫ রান করেছেন। ফিফটি ৯টি। অফস্পিনে উইকেট পেয়েছেন ২৪টি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: