facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

এইচএসসি ফল প্রকাশের তারিখ নির্ধারণ


৩০ সেপ্টেম্বর ২০২৪ সোমবার, ১০:০৪  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


এইচএসসি ফল প্রকাশের তারিখ নির্ধারণ

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ১৫-১৯ অক্টোবরের মধ্যে প্রকাশ করা হতে পারে৷ এ সংক্রান্ত একটি প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়ার পর তারিখ চূড়ান্ত করা হবে। রোববার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির এক সদস্য এ তথ্য জানিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, আমরা ১৫-১৯ অক্টোবরের মধ্যে ফল প্রকাশের অনুমতি চেয়েছি। তবে ৯-১৭ অক্টোবর পর্যন্ত কলেজ ছুটি। সেক্ষেত্রে ১৮ অথবা ১৯ অক্টোবর ফল প্রকাশ করা হতে পারে। বিষয়টি নির্ভর করছে মন্ত্রণালয়ের উপর বলেও জানান তিনি।

এ বিষয়ে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, অক্টোবরের মাঝামাঝি ফল প্রকাশের অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পাওয়ার আগে তারিখ সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।

এবার পরীক্ষায় অংশগ্রহণ করে মোট ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন শিক্ষার্থী। প্রথম দফায় প্রকাশিত রুটিন অনুযায়ী আট দিন পরীক্ষা হওয়ার পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কারণে সৃষ্ট পরিস্থিতিতে ১৮ জুলাইয়ের সব পরীক্ষা স্থগিত করা হয়। এরপর তিন দফায় পরীক্ষা স্থগিত করে সরকার। তখনো বাকি বিষয়গুলোর লিখিত এবং ব্যাবহারিক পরীক্ষা বাকি ছিল। কয়েক দফা স্থগিত হওয়ার পর ১১ সেপ্টেম্বর থেকে পরীক্ষাগুলো শুরুর কথা ছিল। কিন্তু ২০ আগস্ট শিক্ষার্থীদের দাবি মেনে বাকি পরীক্ষা বাতিল করে সরকার।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: