facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

কলম্বিয়ার সঙ্গে ড্র করে কোপার কোয়ার্টারে ব্রাজিল


০৩ জুলাই ২০২৪ বুধবার, ১০:০১  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


কলম্বিয়ার সঙ্গে ড্র করে কোপার কোয়ার্টারে ব্রাজিল

কোপা আমেরিকার ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচেও জয় পায়নি ব্রাজিল। বুধবার (৩ জুলাই) সকালে গ্রুপসেরা কলম্বিয়ার সঙ্গে ১-১ এ ড্র করে ব্রাজিল। তাতে পয়েন্ট ভাগাভাগি করে কোস্টারিকাকে পেছনে ফেলে `ডি` গ্রুপ থেকে রানারআপ হয়ে শেষ আটে জায়গা করে নেয় দোরিভাল জুনিয়রের শিষ্যরা।

এ নিয়ে ৩৪তম বারের মতো শেষ আটে জায়গা করে নিলো সেলেসাওরা। গ্রুপ পর্বে একটিমাত্র ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠল ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে সি-গ্রুপের চ্যাম্পিয়ন উরুগুয়েকে এড়াতে ব্রাজিলের প্রয়োজন ছিল জয়। আর কলম্বিয়ার ড্র করলেই চলত। নিজেদের লক্ষ্য পূরণ করেছে কলম্বিয়া। কোয়ার্টার ফাইনালে ড্রি-গ্রুপের রানার্স আপ ব্রাজিলের প্রতিপক্ষ উরুগুয়ে। আর কলম্বিয়া খেলবে পানামার বিপক্ষে।

আগের ম্যাচে ৪-১ গোলে প্যারাগুয়েকে হারানোর পর মনে করা হয়েছিল স্বমহিমায় ফিরেছে ব্রাজিল দল। বুধবার গ্রুপের শেষ ম্যাচ খেলতে নেমে ছন্নছাড়া দেখা যায় হলুদ জার্সিধারিদের। ম্যাচের ১২তম মিনিটের মাথায় ফ্রি কিক থেকে একক দক্ষতায় গোল করে দলকে এগিয়ে দেন রাফিনহা। তার দুর্দান্ত ফ্রি-কিক জালে না জড়ালে হয়ত হার দিয়েই ম্যাচটা শেষ করতে হতো সেলেসাওদের। কিন্তু সেই ব্যবধান ধরে রাখতে পারেনি ব্রাজিল।

প্রথমার্ধের সংযুক্তি সময়ে সমতা ফেরে কলম্বিয়া। ড্যানিয়েল মুনোজ গোল করেন দলকে সমতায় আনেন। বক্সের মধ্যে থেকে জোরালো শটে গোলরক্ষক অ্যালিসনকে পরাস্ত করে বল জড়ান জালে। এরপর শেষ অর্ধে দুই দল হাড্ডাহাড্ডি লড়াই করলেও কেউ আর গোলের দেখা পায়নি। ফলে ১-১ গোলে শেষ হয় খেলা।

গ্রুপ ‘ডি’ থেকে কোয়ার্টার ফাইনালে উঠল কলম্বিয়া এবং ব্রাজিল। ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কলম্বিয়া। ব্রাজিলের অবস্থান দুই নম্বরে। একটি জয় এবং দুটি ড্রয়ের ফলে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। আর ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে কোস্টারিকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: