facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৬ অক্টোবর বুধবার, ২০২৪

Walton

টানা ৪ দিন ছুটি শেষে খুলেছে অফিস-আদালত


১৪ অক্টোবর ২০২৪ সোমবার, ১০:১০  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


টানা ৪ দিন ছুটি শেষে খুলেছে অফিস-আদালত

পূজায় টানা চার দিন ছুটি শেষে অফিস-আদালত, ব্যাংক, বিমা, আর্থিক প্রতিষ্ঠান ও শেয়ারবাজার খুলেছে সোমবার। এদিন থেকে যথাসময়ে শুরু হয়েছে সব ধরনের কার্যক্রম। দুর্গাপূজা উপলক্ষে গত বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করছে সরকার। আর এর সঙ্গে যুক্ত হয় শুক্র ও শনিবার।

অন্যান্য বছর শুধু বিজয়া দশমীর দিন সরকারি ছুটি থাকলেও এবার নির্বাহী আদেশে সপ্তমীর দিন অর্থাৎ গত বৃহস্পতিবারও সরকারি ছুটি ঘোষণা করে অন্তর্বর্তী সরকার। এতে শুক্র ও শনিবারসহ মোট চার দিনের ছুটি ভোগ করলেন চাকরিজীবীরা।

ব্যাংকের শাখা বন্ধ থাকলেও এটিএম বুথে টাকার যোগান বাড়ানো হয়। ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে করা যায় ফান্ড ট্রান্সফারও। জোরদার করা হয় ব্যাংকের নিরাপত্তা। এদিকে, ব্যাংকে লেনদেন না থাকায় পুঁজিবাজারের কার্যক্রমও বন্ধ ছিল। তবে স্থলবন্দর, সমুদ্রবন্দর ও বিমানবন্দর এলাকার ব্যাংকের শাখা, উপশাখা বিশেষ ব্যবস্থায় খোলা রাখায় গ্রাহক উপস্থিতি তেমন নেই।

তবে শিক্ষা মন্ত্রণালয়ের বার্ষিক ক্যালেন্ডারের তথ্যমতে, শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলবে আগামী ১৭ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত। পরের দুদিন শুক্র ও শনিবার হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে আগামী ২০ অক্টোবর। এর মধ্যে ফাতেহা-ই-ইয়াজদহমের ছুটি ১৫ অক্টোবর এবং লক্ষ্মীপূজা ও প্রবারণা পূর্ণিমার ছুটি রয়েছে ১৬ অক্টোবর।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: