facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

নড়িয়ায় স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচি পালন


০৯ অক্টোবর ২০২৪ বুধবার, ০৭:৪৭  পিএম

জাহাঙ্গীর ছৈয়াল

শেয়ার বিজনেস24.কম


নড়িয়ায় স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচি পালন

 

"বন্যা, খরা, জলোচ্ছ্বাস, গাছ কাটলে সর্বনাশ; সকল মানুষ, পশুপাখি, অক্সিজেনে বেঁচে থাকি।" এই স্লোগানকে সামনে রেখে প্রকৃতি ও পরিবেশ রক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচি পালন করেছে স্বপ্নযাত্রা ফাউন্ডেশন।

আজ বুধবার (৯ অক্টোবর) শরীয়তপুরের নড়িয়ার পাঁচগাও, পূর্ব কেদারপুর, নলতা, সুরেশ্বর ও হালইসার গ্রামে সম্মিলিতভাবে এ কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচিতে নিম গাছ, বহেরা গাছ, তেতুল গাছ, হরিতকী গাছ, আম গাছ, জাম গাছ, আকাশমণি গাছ ও কৃষ্ণচূড়া গাছসহ বিভিন্ন ধরনের মোট ১৬০ টি ফল ও ওষধি গাছ রোপন ও এলাকাবাসীদের মাঝে বিতরণ করা হয়। 

স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ইউসুফ সিয়াম বলেন- কবি বলেছেন "দাও ফিরিয়ে সে অরণ্য, লও এ নগর"। আজকের এই যুগে অরণ্যে রোদন হয়ে দাঁড়িয়েছে। প্রতিনিয়ত মানুষ বনজঙ্গল কেটে পশুপাখি ও জনজীবনকে হুমকির মুখে ফেলছে। তাই বর্তমান সময়ে আমাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে এবং আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ রাখতে বৃক্ষরোপণের বিকল্প নেই।

তিনি আরও বলেন, স্বপ্নযাত্রা ফাউন্ডেশন প্রতিনিয়ত প্রকৃতি, পরিবেশ ও জনগণের স্বার্থে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জনগণকে সচেতন ও বৃক্ষরোপণে উৎসাহী করতে আমরা এ কর্মসূচি হাতে নিয়েছি। আগামীতেও আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। 

এ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের সহ-সভাপতি আলামিন মৃধা ও রুবিয়া আক্তার, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আহমেদ রিপন, দপ্তর সম্পাদক, গণসংযোগ ও সোশ্যাল মিডিয়া সম্পাদক, আপ্যায়ন বিষয়ক সম্পাদক, রক্তদান ও ক্যাম্পেইন বিষয়ক সম্পাদক, সহ-অর্থ বিষয়ক সম্পাদকসহ অন্যান্য স্বেচ্ছাসেবীবৃন্দ

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: