facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২১ সেপ্টেম্বর শনিবার, ২০২৪

marcelbd

প্রথম বাংলাদেশি বোলার হিসেবে যে রেকর্ড গড়লেন হাসান মাহমুদ


২০ সেপ্টেম্বর ২০২৪ শুক্রবার, ০২:৪৬  পিএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


প্রথম বাংলাদেশি বোলার হিসেবে যে রেকর্ড গড়লেন হাসান মাহমুদ

ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজের প্রথমটিতে গতকাল মাঠে নেমেছে বাংলাদেশ। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগারদের অধিনায়ক নাজমুল শান্ত। গত ৪২ বছরে অধিনায়ক হিসেবে এই ভেন্যুতে আগে বোলহ্নয়ের সিদ্ধান্ত নিয়ে সবাইকে চমকে দেন শান্ত। তবে অধিনায়কের সিদ্ধান্ত যে ঠিকই ছিল তা প্রমাণ করেছিলেন হাসান মাহমুদ।

গতকাল প্রথম দিনের খেলার শুরুতেই স্বাগতিকদের অধিনায়ক রোহিত শর্মাকে সাজঘরের পথ দেখান হাসান মাহমুদ। এরপর দ্রুত আরও ২ উইকেট তুলে নেন এই টাইগার পেসার। তাঁর বলে আউট হন শুবমান গিল। গিল শূন্য রানে ফেরার পর বিরাট কোহলিকেও আউট করেন হাসান।

হাসানের দুর্দান্ত বোলিংয়েই ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড় ভারত। এরপর গতকাল রিশব পন্তকেও আউট করেছিলেন হাসান মাহমুদ। আজ দ্বিতীয় দিনে টাইগার এই পেসার নিয়েছেন জশপ্রীত বুমরার উইকেট।

প্রথম ইনিংসে ভারতের ৫ উইকেট নিয়ে দুর্দান্ত এক রেকর্ডও গড়েছেন হাসান। ভারতের মাটিতে প্রথম বাংলাদেশী বোলার হিসেবে ৫ উইকেট নেয়ার কীর্তি গড়েছেন তিনি। ভারতের মাটিতে বাংলাদেশী বোলারদের মধ্যে সেরা বোলিং ফিগার ছিল আবু জায়েদ রাহির। তিনি ইন্দোরে ৪ উইকেট নিয়েছিলেন। ভারতের বিপক্ষে টেস্টে ৫ উইকেট নেয়া পঞ্চম বাংলাদেশী বোলার হাসান।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: