facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ অক্টোবর শনিবার, ২০২৪

Walton

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হলেন নূরুন নাহার


১২ এপ্রিল ২০২৩ বুধবার, ০২:৩০  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হলেন নূরুন নাহার

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ পেয়েছেন নূরুন নাহার। চলতি বছরের ১ জুলাই থেকে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে তাকে। বর্তমানে তিনি বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (ইডি) পদে রয়েছেন।

বুধবার (১২ এপ্রিল) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব জেহাদ উদ্দিন। এ বিষয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব জেহাদ উদ্দিন জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (ইডি) নূরুন নাহারকে ডেপুটি গভর্নর করা হয়েছে। এ সংক্রান্ত প্রাজ্ঞাপন আজই ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

জানা গেছে, আগামী ১ জুলাই মেয়াদ পূর্ণ হবে ডেপুটি গভর্নর আহমেদ জামালের। ওই পদটিতে নূরুন নাহারকে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দেন। তারপরই আজ অর্থ মন্ত্রণালয় থেকে বাংলাদেশ ব্যাংকের এই নির্বাহী পরিচালককে নতুন ডেপুটি গভর্নর করা হলো।

নূরুন নাহার ১৯৮৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, ক্রেডিট গ্যারান্টি ডিপার্টমেন্ট এবং নিরাপত্তা ব্যবস্থাপনা বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ডিগ্রি এবং এশিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে ২০০১ সালে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: