facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

মাহমুদা আক্তারের চাকরির মেয়াদ বাড়ল


০৪ আগস্ট ২০২৩ শুক্রবার, ০২:১৫  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


মাহমুদা আক্তারের চাকরির মেয়াদ বাড়ল

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যা‌পিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী প্রে‌সিডেন্ট হিসেবে কর্মরত অধ্যাপক ড. মাহমুদা আক্তারের চাকরির মেয়াদ আগামী দুই বছরের জন্য বাড়ানো হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিআইসিএম’র জনসংযোগ কর্মকর্তা (অতিরিক্তি দায়িত্ব) মোহাম্মাদ আব্দুল্লাহিল ওয়ারিশ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ২০২০ সালের ৩ আগস্ট তিন বছরের জন্য বিআইসিএম’র নির্বাহী প্রেসিডেন্ট পদে যোগদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের অ্যাকাউ‌ন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মাহমুদা আক্তার। ২ আগস্ট উক্ত পদে তার চাকরির মেয়াদ তিন বছর পূর্ণ হয়েছে। আজ (৩ আগস্ট) হতে ২০২৫ সালের ২ আগস্ট পর্যন্ত দুই বছরের জন্য নবায়ন করা হয়েছে।

অধ্যাপক ড. মাহমুদা আক্তার জাপানের সুকুবা ইউনিভার্সিটি থেকে ২০০০ সালে ম্যানেজমেন্ট সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ওপর পিএইচডি অর্জন করেন। এর আগে এই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭ সালে ম্যানেজমেন্ট সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগ থেকে ১৯৮৭ সালে স্নাতক ও ১৮৮৮ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

মাহমুদা স্নাতক ও স্নাতকোত্তর দুই জায়গায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন।১৯৮৪ সালে এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে সম্মিলিত মেধা তালিকায় বাণিজ্য বিভাগ থেকে দ্বিতীয় স্থান অর্জন করে চ্যান্সেলর পুরস্কার অর্জন করেন। প্রায় তিন দশকের ক্যারিয়ারে তিনি শিক্ষকতার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স অব প্রফেশনাল অ্যাকাউন্টিং’র (এমপিএ) পরিচালক, পুঁজিবাজারের কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদনে স্বচ্ছতা নিশ্চিত করার জন্য গঠিত ফাইন্যান্সিয়াল রিপোর্টিং

কাউন্সিলের (এফআরসি) কাউন্সিলর, বিডিবিএল ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটেডের পরিচালনা পর্ষদ এর সদস্য, ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানির পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান, নর্থওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান, আইসিএবির বিভিন্ন বোর্ডের সদস্য এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল ও ফাইন্যান্স কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: