facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪

marcelbd

আহত ছাত্র ও জনতার চিকিৎসার্থে ব্র্যাক ব্যাংকের অর্থ সহায়তা


১৫ আগস্ট ২০২৪ বৃহস্পতিবার, ০২:৩৬  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


আহত ছাত্র ও জনতার চিকিৎসার্থে ব্র্যাক ব্যাংকের অর্থ সহায়তা

ন্যায়বিচার ও সামাজিক ন্যায্যতার প্রতি অবিচল আস্থা রেখে সাম্প্রতিক ছাত্র আন্দোলনে আহতদের পাশে দাঁড়িয়েছে ব্র্যাক ব্যাংক। তাঁদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে ব্যাংকটির কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি তহবিল থেকে দুই কোটি টাকার অর্থ সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে ব্যাংকটি।

এই উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করে ব্র্যাক ব্যাংক পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালকরাও তাঁদের এক মাসের সম্মানী দিয়ে আহতদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সম্প্রতি বাংলাদেশে সৃষ্ট গণঅভ্যুত্থানে দেশের অনেক সাহসী সন্তান বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। তাঁদের সাহসিকতা পুনর্জাগরণের মধ্য দিয়ে দেশে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। তবে, এই আন্দোলনে অসংখ্য হতাহতের ঘটনাও ঘটেছে। বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, দেশজুড়ে অনেক ছাত্র-জনতা নিহত হয়েছেন; গুরুতর আহত হয়েছেন হাজার হাজার বিক্ষোভকারী, যাঁদের মধ্যে বেশিরভাগই তরুণ।

আহতরা বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্তর্বর্তীকালীন সরকার তাঁদের চিকিৎসার ব্যয় বহন করার প্রতিশ্রুতি দিয়েছে। তবে কিছু কিছু ক্ষেত্রে গুরুতর আঘাতের কারণে আহতদের অনেকেরই জরুরি ওষুধ এবং অন্যান্য সহায়তা প্রয়োজন পড়ছে। এর ফলে তাঁদের যথাযথ চিকিত্সা সেবা এবং সুস্থতা নিশ্চিত করতে সমাজের বিভিন্ন স্টেকহোল্ডারদের অংশগ্রহণ ও সহায়তা প্রয়োজন। এই পরিস্থিতিতে পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে ব্র্যাক ব্যাংক।

ব্র্যাক ব্যাংকের এমন মানবিক উদ্যোগ সম্পর্কে ব্যাংকটির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “যাঁরা সমাজে ন্যায় এবং সমতা প্রতিষ্ঠার জন্য লড়াই করেছেন, একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আমরা তাঁদের পাশে দাঁড়ানোর প্রয়োজন মনে করি। এই ন্যায় ও সাম্য প্রতিষ্ঠা করতে গিয়ে আন্দোলনে যাঁরা অসীম সাহসিকতার পরিচয় দিয়েছেন, তাঁদের সহায়তা করতে ব্র্যাক ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ।”

ব্র্যাক ব্যাংকের এই অর্থ সহায়তা আহতদের চিকিৎসার খরচ মেটাতে ব্যয় হবে। এই উদ্যোগটি সামাজিক ন্যায়বিচার, সমতা, সহমর্মিতা এবং সংহতির মূল্যবোধকে সমুন্নত রাখার ব্যাপারে ব্র্যাক ব্যাংকের অবিচলতার পরিচায়ক।

একটি মূল্যবোধভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক নিজেদের সিএসআর উদ্যোগগুলোকে এমনভাবে বাস্তবায়িত করে যেন সামাজিক সংকীর্ণতা এবং আর্থিক বাধা দূর করে সমাজের সকল মানুষের জন্য সুযোগ সৃষ্টির মাধ্যমে তাঁদের সম্ভাবনার সঠিক বিকাশ ঘটিয়ে জীবনযাত্রার মানোন্নয়নে ভূমিকা রাখা যায়।

 

 

 

 

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

কর্পোরেট -এর সর্বশেষ