facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

ইউএনডিপি নিউইয়র্কের পলিসি অ্যাডভাইজার হলেন ড. নাজনীন আহমেদ


১৯ জুলাই ২০২৩ বুধবার, ০৫:৪২  পিএম

শেয়ার বিজনেস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


ইউএনডিপি নিউইয়র্কের পলিসি অ্যাডভাইজার হলেন ড. নাজনীন আহমেদ

জাতিসংঘ উন্নয়ন প্রোগ্রাম বা ইউএনডিপির যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের প্রধান কার্যালয়ে পলিসি অ্যাডভাইজার হিসেবে যোগ দিয়েছেন। বাংলাদেশের কান্ট্রি ইকোনমিস্ট হিসেবে দুই বছর দায়িত্ব পালন শেষে সম্মানজনক এ পদের জন্য মনোনীত হন তিনি। বিশ্বব্যাপী ইউএনডিপি পরিচালিত বিভিন্ন কার্যক্রমে নীতি ও কৌশলগত পরামর্শ দিবেন তিনি।

ড. নাজনীন আহমেদ বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস)-এর সিনিয়র রিসার্চ ফেলো হিসেবে কর্মরত ছিলেন। চাকরি থেকে লিয়েন নিয়ে তিনি ইউএনডিপির দায়িত্বে এসেছেন। বিআইডিএসের গবেষক হিসেবে সামষ্টিক অর্থনীতি, শ্রমবাজার, শিল্প খাত, আন্তর্জাতিক বাণিজ্য, আঞ্চলিক সহযোগিতা, জেন্ডার ইত্যাদি বিষয়ে দীর্ঘদিন ধরে গবেষণা করছেন ড. নাজনীন। তিনি সরকারের পল্লী সঞ্চয় ব্যাংকে পরিচালকসহ বিভিন্ন সময়ে সরকারের নীতিনির্ধারণী কার্যক্রমে সক্রিয় অংশ নিয়েছেন। তিনি সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা প্রণয়নে গঠিত অর্থনীতিবিদ প্যানেলের সদস্য ছিলেন।

ছয় মাস ধরে বিভিন্ন ধাপে সাক্ষাৎকার দিয়ে ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ইকোনমিস্ট হিসেবে নিয়োগ পান। গেল দুই বছর তিনি বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি—বিশেষ করে দারিদ্র্যবিমোচন, নারী-পুরুষ বৈষম্য হ্রাসে ভূমিকা রাখেন।

নিউইয়র্কের প্রধান কার্যালয়ে যোগদান উপলক্ষে ইউএনডিপি বাংলাদেশ কার্যালয় একটি ভিডিও প্রকাশ করেছে, যা সংস্থাটির ফেসবুক পেজে শেয়ার দেওয়া হয়েছে। ভিডিওতে ড. নাজনীন আহমেদ দেশের নারীদের উদ্দেশ্যে মূল্যবান পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, কোনো পরিস্থিতিতে ভেঙে না পড়ে নিজের মতো করে গুছিয়ে পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যেতে হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: