facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

ইতিহাস সৃষ্টি করে বৃটেনে নতুন প্রধানমন্ত্রী কিয়ের স্টারমার


০৫ জুলাই ২০২৪ শুক্রবার, ০৫:৫৩  পিএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


ইতিহাস সৃষ্টি করে বৃটেনে নতুন প্রধানমন্ত্রী কিয়ের স্টারমার

বাকিংহাম রাজপ্রাসাদে রাজা চার্লসের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। রাজা তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন। এরমধ্যে দিয়ে তিনি কনজারভেটিভ দলের নেতৃত্ব থেকেও পদত্যাগ করলেন। বাকিংহাম রাজপ্রাসাদে রাজার সঙ্গে তার সংক্ষিপ্ত আলোচনা হয়। তারপর রাজাপ্রাসাদ থেকে পতাকাবিহীন একটি কালো গাড়িতে বেরিয়ে যান ঋষি সুনাক। এরপর রাজপ্রাসাদে প্রবেশ করেন লেবার পার্টির নেতা কিয়ের স্টারমার।

রাজার সঙ্গে একান্ত বৈঠকে তিনি সরকার গঠনের অনুমতি চান। রাজা চার্লস তাকে সেই অনুমতি দিয়ে প্রধানমন্ত্রী নিয়োগ করেছেন। বাকিংহাম রাজপ্রাসাদ থেকে তাকে প্রধানমন্ত্রীর নিয়োগের কথা জানানো হয়। তারপরই তিনি ছুটে যান ১০ ডাউনিং স্ট্রিটের বাসভবনে।

সেখানে সংক্ষিপ্ত ভাষণ দিয়ে তার প্রবেশ করার কথা প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত এই বাসভবনে। ওদিকে ঋষি সুনাকের বিদায় এবং নতুন প্রধানমন্ত্রীর অভিষেক উপলক্ষ্যে বাকিংহাম রাজাপ্রাসাদের বাইরে সকাল থেকে বিপুল পরিমাণ উৎসুক দর্শনার্থীর ভিড় জমে। ঋষি সুনাক পদত্যাগ করে বেরিয়ে যাওয়ার সময় হাত নাড়িয়ে তাকে বিদায় জানান তারা। একইভাবে কিয়ের স্টারমারের আগমনে উল্লসিত হয়ে ওঠেন জনতা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: