facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৩ অক্টোবর বুধবার, ২০২৪

Walton

এক খবরে ৫ ব্যাংকের শেয়ারে বড় উত্থান


২৪ আগস্ট ২০২৪ শনিবার, ০১:৩৮  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


এক খবরে ৫ ব্যাংকের শেয়ারে বড় উত্থান

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ ব্যাংককে এস আলমের প্রভাব মুক্ত করা হবে আগেরদিন বুধবার বাংলাদেশ ব্যাংক জানিয়েছিল। প্রভাবমুক্তির এক খবরেই বৃহস্পতিবার ব্যাংকগুলো শেয়ার দর বেড়েছে উল্লেখযোগহারে। এ খবরে ব্যাংকগুলোর শেয়ারে বৃহস্পতিবার বিনিয়োগকারীদের এমন আগ্রহ তৈরি হয়েছে, লেনদেনের এক পর্যায়ে ব্যাংকগুলোর শেয়ার বিক্রেতাসংটে পড়ে হল্টেড হয়ে গেছে।

ব্যাংকগুলো হলো- সোশ্যাল ইসলামী ব্যাংক, ইসলামী ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ইউনিয়ন ব্যাংক এবং গ্লোবাল ইসলামী ব্যাংক।

জানা যায়, বৃহস্পতিবার সোশ্যাল ইসলামী ব্যাংকের শেয়ারের দাম ১০ শতাংশ বেড়ে ১১ টাকায় পৌঁছেছে।

ইসলামী ব্যাংকের শেয়ারের দাম ৯.৯৭ শতাংশ বেড়ে ৪৩ টাকায় হয়েছে।

ইউনিয়ন ব্যাংকের শেয়ার ৯.৩৭ শতাংশ বৃদ্ধি পেয়ে ৭ টাকায়, গ্লোবাল ইসলামী ব্যাংকের শেয়ার ৯.২৩ শতাংশ বেড়ে ৭.১ টাকায় এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শেয়ার ৮.৬৯ শতাংশ বেড়ে ৭.৫ টাকায় হয়েছে।

বাজার সংশ্লিষ্টরা বলেন, বাংলাদেশ ব্যাংকের এক ঘোষণার প্রেক্ষিতে ব্যাংকগুলোতে বিনিয়োগকারীদের আগ্রহ বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, শিগগিরই ব্যাংকগুলোকে এস আলমের প্রভাব মুক্ত করা হবে। ইতোমধ্যে বৃহস্পতিবার বিকালে ইসলামী ব্যাংকে নতুন পাঁচ স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন এই ব্যাংকগুলো থেকে শেয়ার হস্তান্তর বা বিক্রিতে এস আলম এবং তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: