facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

একসঙ্গে কাজ করবে বাংলালিংক ও নেসকো


০৪ জুন ২০২৪ মঙ্গলবার, ১০:৫৬  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


একসঙ্গে কাজ করবে বাংলালিংক ও নেসকো

দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি পিএলসি-এর সাথে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির ফলে রাজশাহী ও রংপুর বিভাগে বিদ্যুৎ সঞ্চালনের দায়িত্বে থাকা রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানিটি বাংলালিংক-এর দ্রুততম ফোর-জি ইন্টারনেট সংযোগ ও একগুচ্ছ উদ্ভাবনী ডিজিটাল সেবা পেতে যাচ্ছে।

টানা চার বার ওকলা® স্পিডটেস্ট অ্যাওয়ার্ড™ স্বীকৃতি প্রাপ্ত দেশের সবচেয়ে দ্রুতগতির ইন্টারনেট বাংলালিংক ফোর-জি ব্যবহার করে দেশের উত্তরাঞ্চলে স্মার্ট প্রি-পেইড মিটার সংযোগকে গতিশীল করা এই চুক্তির মূল লক্ষ্য। বিদ্যুৎ সেবাকে ডিজিটালাইজেশনের মাধ্যমে বাংলাদেশ সরকারের স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নে এই উদ্যোগ ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

নেসকো-এর রাজশাহী কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে রুবাইয়াত এ তানজিম ও মোঃ শামীম-আল-মামুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

বাংলালিংক-এর এন্টারপ্রাইজ বিজনেস ডিরেক্টর, রুবাইয়াত এ তানজিম বলেন, “ বাংলালিংক-এ আমাদের লক্ষ্য গ্রাহকদের নিরবচ্ছিন্ন ও উন্নতমানের ডিজিটাল অভিজ্ঞতা প্রদান করা। সম্প্রতি আমরা আমাদের নেটওয়ার্ক কভারেজ দ্বিগুণ করেছি আমাদের দ্রুততম ফোর-জি নেটওয়ার্কের মাধ্যমে দেশের বৈদুতিক সেবার মান বৃদ্ধির কার্যক্রমে অবদান রেখে যাচ্ছি। বিদ্যুৎ সঞ্চালনে একটি সার্বিক ডিজিটাল সমাধানের ব্যবস্থা প্রদানের মাধ্যমে এই যৌথ উদ্যোগ স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নকে আরও ত্বরান্বিত করবে বলে আমরা আশাবাদী।”

নেসকো-এর ডিজিএম (আইসিটি অপারেশন ও অটোমেশন) মোঃ শামীম-আল-মামুন বলেন, “দেশের দ্রুততম ফোর-জি ইন্টারনেট ও বৈচিত্রময় উদ্ভাবনী সেবা প্রদানকারী ডিজিটাল অপারেটর বাংলালিংক-এর সাথে চুক্তিবদ্ধ হতে পেরে আমরা উচ্ছ্বাসিত। এই চুক্তির ফলে আমরা বাংলালিংক-এর দ্রুতগতির ফোর-জি ইন্টারনেট ব্যবহার করে স্মার্ট মিটার সংযোগ প্রদান কার্যক্রমকে আরও গতিশীল করতে পারবো।”

এছাড়াও বাংলালিংক-এর হেড অফ স্ট্র্যাটেজিক বিজনেস, এন্টারপ্রাইজ বিজনেস, এসএম সামসুর রহমান, নেসকো-এর ম্যানেজার( ডিসি, ডিআর ও অবকাঠামো), অফিস অফ ডিজিএম (আইসিটি ও অটোমেশন), আবু সায়েম মোহাম্মদ সাদসহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

কর্পোরেট -এর সর্বশেষ