facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪

marcelbd

এবার ভেঙে দেয়া হলো সালমানের আইএফআইসি ব্যাংকের পর্ষদ


০৪ সেপ্টেম্বর ২০২৪ বুধবার, ০৬:১২  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


এবার ভেঙে দেয়া হলো সালমানের আইএফআইসি ব্যাংকের পর্ষদ

সালমান এফ রহমানের আইএফআইসি ব্যাংকের পর্ষদ ভেঙ্গে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ন্যাশনাল ব্যাংকের সাবেক এমডি মেহমুদ হোসেনের নেতৃত্বে ৬ সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) নতুন পর্ষদ গঠন করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

পর্ষদের অন্য সদস্যরা হলেন— ন্যাশনাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. মেহমুদ হোসেন, ন্যাশনাল ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক এবতাদুল ইসলাম, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক সাজ্জাদ জহির, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট কাজী মো. মাহবুব কাশেম, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো. গোলাম মোস্তফা ও অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের যুগ্ম সচিব মুহাম্মদ মনজুরুল হক।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আত্মগোপনে গিয়ে গভর্নর পদ থেকে পদত্যাগ করেন আব্দুর রউফ তালুকদার। নতুন গভর্নর হিসেবে যোগ দেন ড. আহসান এইচ মনসুর। তিনি এসে ব্যাংকিং খাত পুনর্গঠন শুরু করেন। বিশেষ করে ব্যাংক দখলমুক্তকরণের উদ্যোগ নেন। ইতোমধ্যে এস আলম গ্রুপের দখলে থাকা আটটি ব্যাংকসহ বেশ কিছু ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: