facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২১ সেপ্টেম্বর শনিবার, ২০২৪

marcelbd

কারখানা বন্ধের তথ্য গোপন করেছে ডমিনেজ স্টিল


২০ সেপ্টেম্বর ২০২৪ শুক্রবার, ১০:২১  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


কারখানা বন্ধের তথ্য গোপন করেছে ডমিনেজ স্টিল

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের পরিচালনা কার্যক্রম বন্ধ রয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কর্মকর্তারা কোম্পানিটির কারখানা পরিদর্শনে গিয়ে কার্যক্রম বন্ধ দেখতে পান। পরে এ তথ্য জানিয়েছে ডিএসই।

জানা যায়, সিকিউরিটিজ আইনানুসারে কারখানা কার্যক্রম বন্ধ থাকলে সে তথ্য বিনিয়োগকারীদের জানানোর বাধ্যবাধকতা রয়েছে। যদিও স্টক এক্সচেঞ্জকে এ-সংক্রান্ত কোনো তথ্য জানায়নি কোম্পানিটি। মঙ্গলবার ও বুধবার কোম্পানিটির আউকপাড়া, আশুলিয়া ও নরসিংদীর পলাশ এলাকায় অবস্থিত ফ্যাক্টরি-১ ও ফ্যাক্টরি-২ পরিদর্শনে গিয়ে বন্ধ পায় ডিএসইর প্রতিনিধি দল।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩১ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ টাকা ১১ পয়সায়।

সমাপ্ত ২০২৩ হিসাব বছরে কোম্পানিটি দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। তার আগে ২০২২ হিসাব বছরে ২ ও ২০২১ হিসাব বছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ডমিনেজ স্টিল।

২০২০ সালের ২ ডিসেম্বর দেশের পুঁজিবাজারে ডমিনেজ স্টিল বিল্ডিংয়ের শেয়ার লেনদেন শুরু হয়। কোম্পানিটির অনুমোদিত মূলধন ১৫০ কোটি ও পরিশোধিত মূলধন ১০২ কোটি ৬০ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ৭৩ কোটি ২৬ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১০ কোটি ২৬ লাখ। এর মধ্যে ৩০ দশমিক ২০ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৬ দশমিক শূন্য ১ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ৬৩ দশমিক ৭৯ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

ডিএসইতে বুধবার কোম্পানিটির শেয়ারের সমাপনী দর ছিল ১৬ টাকা ৫০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১১ টাকা ৪০ ও ২০ টাকা ১০ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: