facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ২০২৪

marcelbd

কীভাবে ৮৫ কোটি টাকার মালিক হলেন অমিতাভের নাতনি?


১৩ সেপ্টেম্বর ২০২৪ শুক্রবার, ০১:০৩  পিএম

বিনোদন ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


কীভাবে ৮৫ কোটি টাকার মালিক হলেন অমিতাভের নাতনি?

বলিউডের বরেণ্য অভিনেতা অমিতাভ বচ্চনের নাতনি নব্য নাভেলি নন্দা। চলচ্চিত্রে পা না রাখলেও ব্যক্তিগত জীবন নিয়ে বরাবরই আলোচনায় থাকেন। ১৯৯৭ সালের ডিসেম্বরে জন্মগ্রহণ করেন নব্য। নিউ ইয়র্ক সিটির একটি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল টেকনোলজি অ্যান্ড ইউএক্স ডিজাইন নিয়ে স্নাতক ডিগ্রি লাভ করেছেন।

স্নাতক সম্পন্ন করার পর কিছু দিন পড়াশোনা থেকে বিরতি নেন নব্য। নিজে পডকাস্ট শুরু করেছিলেন। নানি জয়া বচ্চন ও মা শ্বেতা বচ্চন দু’জনেই তার শোয়ে অতিথি হয়ে এসেছিলেন। নব্যর বাবা নি‌খিল নন্দা শিল্পপতি। নি‌খিলের প্রতিষ্ঠানের অন্যতম অংশীদার নব্য।

নারীদের অধিকার নিয়ে কাজ করেন নব্য। নিজের নামে একটি বেসরকারি সংস্থা গড়ে তুলেছেন। লিঙ্গসাম্য থেকে শুরু করে নারীদের স্বাস্থ্য, অর্থনৈতিক পরিস্থিতি এবং শিক্ষা নিয়ে ভারতজুড়ে কাজ করেছেন নব্য। জনগণের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে এবং লিঙ্গসাম্য নিয়ে বিস্তারে আলোচনা করতে অনলাইন প্ল্যাটফর্ম তৈরি করেছেন নব্য।

নিজের পডকাস্ট শোয়ে নারীবাদ এবং সমাজের নানা দিক নিয়ে আলোচনা করতে দেখা গিয়েছে নব্যকে। নব্যর বাবা নিখিলের ব্যবসায়ী প্রতিষ্ঠানের বাজারমূল্য ৪০ হাজার কোটি রুপি। এ প্রতিষ্ঠানের কৃষি বিভাগে ০.০২ শতাংশ। অর্থাৎ আট কোটি রুপি মূল্যের অংশীদারি রয়েছে নব্যর।

চেন্নাইয়ে নিখিলের প্রতিষ্ঠানের অফিস। সেখানে কিছু দিন চাকরিও করেছেন নব্য। এক সাক্ষাৎকারে নব্য জানিয়েছিলেন, ভবিষ্যতে এমন কিছু করতে চান, যার ফলে দেশের কৃষিব্যবস্থার উন্নতি হয়। পারিবারিক ব্যবসার পাশাপাশি নিজস্ব সংস্থা থেকেও নব্য আয় করেছেন। তার মোট সম্পত্তির পরিমাণ ৬০ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৮৫ কোটি ৫৩ লাখ টাকার বেশি)।

নব্য বাবা নিখিলের প্রতিষ্ঠানের একটি কারখানা রয়েছে মধ্যপ্রদেশে। কাজের সূত্রে সেখানেও যাতায়াত করেন নব্য। মুম্বাইয়ের জুহু এলাকায় ‘প্রতীক্ষা’ নামে একটি বিলাসবহুল বাংলো রয়েছে অমিতাভ এবং জয়া বচ্চনের। উত্তরাধিকার সূত্রে তা শ্বেতা মারফত নব্য এবং অগস্ত্যের (নব্যর ভাই) পাওয়ার কথা। ১৭ হাজার বর্গফুটের ‘প্রতীক্ষা’ বাংলোটির বাজারমূল্য ৫০ কোটি রুপি বলে শোনা যায়।

কয়েক দিন আগে ইন্ডিয়ান ইনস্টিটিউটস অব ম্যানেজমেন্টে (আইআইম) ভর্তি হয়েছেন নব্য। মুম্বাই, দিল্লি ছাড়াও ভারতের বিভিন্ন জায়গায় ব্যবসা করেন নব্যর বাবা নিখিল। পড়াশোনা শেষ করে সেই ব্যবসা সামলানোর পরিকল্পনা করেছন নব্য।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: