facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

কোপার ফাইনালের জন্য কলম্বিয়ায় ছুটি ঘোষণা


১৩ জুলাই ২০২৪ শনিবার, ০৪:৪৭  পিএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


কোপার ফাইনালের জন্য কলম্বিয়ায় ছুটি ঘোষণা

কোপা আমেরিকার ফাইনালে আগামী ১৫ জুলাই মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও কলম্বিয়া। লিওনেল মেসিদের সামনে সুযোগ শিরোপা ধরে রাখার। এদিকে কলম্বিয়ার জন্যও ম্যাচটি কম গুরুত্বপূর্ন নয়। ২৩ বছর পর মহাদেশীয় এ প্রতিযোগীতার ফাইনালে ওঠেছে দলটি। জেমস রদ্রিগেজদের সামনে এবার সুযোগ নিজেদের ইতিহাসের দ্বিতীয়ভারের মত এ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার।

এবারের কোপা আমেরিকায় দুর্দান্ত খেলেছে কলম্বিয়া। সেমিফাইনালে শক্তিশালি উরুগুয়েকে হারিয়ে দিয়েছে দলটি। শেষ চারের সেই ম্যাচটির বেশিরভাগ সময়ই দশনের দল নিয়ে খেলেছে তাঁরা। এবারের আসর দিয়েই যেন ফুটবলে পুনর্জন্ম হয়েছে দলটির সবথেকে বড় তারকা জেমস রদ্রিগেজের। সব মিলিয়ে তাই কলম্বিয়ানদের কাছে এই ম্যাচটি বেশ গুরুত্বপূর্ন।

ফাইনাল ম্যাচ নিয়ে দেশটির ফুটবলপ্রেমীদের তুমুল আগ্রহের কারণেইও সেদিন নাগরিক ছুটি ঘোষণা করেছে কলম্বিয়ার সরকার। দেশটির প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গিয়েছিলেন জাতিসংঘের শান্তি মিশন সম্পর্কিত একটি কাজে। সেখানেই ছুটি ঘোষণা করেন তিনি।

নাগরিক ছুটি ঘোষণা করে কলম্বিয়ার প্রেসিডেন্ট বলেন, ‘কলম্বিয়ার জাতীয় দল একতার প্রতিনিধিত্ব করে, সংঘাত কিংবা মেরুকরণের নয়। কলম্বিয়ার পতাকাও একতার প্রতীক। তাই আমরা সোমবার, জয়ের দিনে নাগরিক ছুটির দিন উদযাপন করব।’

তিনি আরও বলেন, ‘বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যনির্বাহী কমিটিকে আমি উৎসাহ দিচ্ছি কর্মীদের নিয়ে একসঙ্গে কলম্বিয়ান ঐক্য উদযাপন করার জন্য। সরকারি এবং বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠান এদিন তাদের কর্মীদের আনন্দ করার সুযোগ করে দেবে। এক হয়ে থাকা যে সম্ভব, চলুন সেটা বিশ্বাস করি।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: