facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

‘গত ৬ মাস চুপ ছিলাম, জানতাম সময় আসবে’


৩০ জুন ২০২৪ রবিবার, ০৫:০৬  পিএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


‘গত ৬ মাস চুপ ছিলাম, জানতাম সময় আসবে’

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে গতকাল নিজেদের নিজেদের দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জিতে নিয়েছে ভারত। দলকে শিরোপা জেতানোর পথে ব্যাটে-বলে দুর্দান্ত খেলেছেন হার্দিক পান্ডিয়া। বিশেষ করে শেষদিকে বল হাতে যেভাবে তিনি প্রোটিয়া বলারদের ঠেকিয়েছেন তা দুর্দান্ত। পান্ডিয়ার এমন লড়াই শুধু মাঠের খেলায় জেতার জন্যই নয়, তা ছিল মাঠের বাইরে হওয়া হাজারো সমালোচনার জবাব।

এবারের আসরে ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন পান্ডিয়া, ১৪৪ রান করার পাশাপাশি তিনি নিয়েছেন ১১ উইকেট। গতকালও ৩ ওভার বল করে ২০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। ফাইনাল ম্যাচে চাপের সময়ে বোলিং করে দলকে জয় এনে দিয়েছেন তিনি। দারুণ এই জয়ের পর তীব্র আবেগে জর্জরিত হয়েছিলেন ভারতের বিশ্বকাপ জয়ের এই নায়ক, অশ্রুসিক্ত চোখে জড়িয়ে ধরেছেন অধিনায়ক রোহিতকে।

কেন বিশ্বকাপ জয়ের পর এভাবে কাঁদলেন পান্ডিয়া? কেননা গত ছয় মাস অবর্ণনীয় মানসিক যন্ত্রণার ভেতর দিয়েই যেতে হয়েছে তাকে। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হওয়ার পর থেকেই নিওজ দেশের দর্শকদের দুয়ো শুনতে হয়েছে তাকে। মুম্বাইয়ের ব্যর্থতার দায় দিয়ে তীব্র সমালোচনা করা হয়েছে তাঁর। এমনকি বিশ্বকাপ দলে জায়গা না দেয়ার দাবীও তোলা হয়েছিল। এছাড়াও ব্যক্তিগত এবং পারিবারিক জীবন নিয়েও সংবাদমাধ্যমে হয়েছে নানা রকমের আলোচনা।

তবে এমন সমালোচনার মাঝেও চুপ ছিলেন পান্ডিয়া। মানসিক যন্ত্রণা সঙ্গে নিয়েই তিনি কঠোর পরিশ্রম চালিয়েছেন জ্বলে ওঠার। আর জবাব দেয়ার মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন বিশ্বকাপকেই। তা করতে পেরেছেন বলেই হয়তো আনন্দের অশ্রুতে ভেসেছিলেন তিনি।

গতকাল বিশ্বকাপ জয়ের পর পান্ডিয়া বলেন, ‘খুব আবেগপ্রবণ হয়ে পড়েছি। অনেক পরিশ্রম করেছি। কিন্তু সাফল্য পাচ্ছিলাম না। আমার কাছে এটি তাই বিশেষ মুহূর্ত।’ গত ছয় মাসের অভিজ্ঞতা জানিয়ে পান্ডিয়া বলেন, ‘গত ছয় মাসে আমার সঙ্গে অনেক কিছু হয়েছে। কোনো কথা বলিনি, চুপ ছিলাম। জানতাম, যদি পরিশ্রম করে যাই তা হলে একদিন জবাব দিতে পারবো। সে সুযোগ আমি পাবো। একদিন এই দিনটি আসবে। বিশ্বাস ছিল পারবো। পরিকল্পনা করে সেটি কাজে লাগানোর চেষ্টা করেছি।’

চাপের সময়ে দুর্দান্ত বোলিং করার ব্যাপারে পান্ডিয়া বলেন, ‘নিজেকে সবসময় শান্ত রাখার চেষ্টা করেছি। প্রতিটা বলে শতভাগ দেওয়ার চেষ্টা করেছি। আমি সব সময় চাপ সামলাতে ভালোবাসি। এই ম্যাচেও সেই চাপের মধ্যে থেকে জিতেছি।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: