facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

গম্ভীরের প্রথম পরীক্ষার সূচি জানাল ভারত


১২ জুলাই ২০২৪ শুক্রবার, ১০:১০  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


গম্ভীরের প্রথম পরীক্ষার সূচি জানাল ভারত

বিশ্বকাপ শেষে ভারতের বর্তমান তরুণ দল ব্যস্ত জিম্বাবোয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। এরই মাঝে বোর্ডের পক্ষ থেকে ভারতের শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা করা হয়েছে। যা ভারতের নতুন হেড কোচ গৌতম গম্ভীরের প্রথম পরীক্ষার সূচি। কেননা এর মধ্যে ম্যান ইন ব্লুদের শুরু হচ্ছে কোচ গম্ভীরের অধ্যায়।

ফলে এই সিরিজে ভারতের ক্রিকেটারদের পাশাপাশি হেড কোচের দিকে বাড়তি নজর থাকবে সকলের। লঙ্কান সফরে গিয়ে ভারত ৩টি টি-টোয়েন্টি এবং ৩টি ওয়ানডে ম্যাচ খেলবে। সিরিজের টি-টোয়েন্টি শুরু হবে ২৬ জুলাই। আর ওয়ানডে সিরিজ শুরু হবে ১ অগস্ট।

এদিকে এই সিরিজ দিয়ে ভারত ও শ্রীলঙ্কা দুই দলের সামনের টি-টোয়েন্টিতে নতুন নেতৃত্বের অধীনে খেলবে। কারণ বিশ্বকাপ জয়ের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানিয়েছেন রোহিত শর্মা। আর এই দিকে শ্রীলঙ্কার হয়ে টি-টোয়েন্টি ফর্ম্যাটের নেতৃত্ব ছেড়েছেন তারকা ক্রিকেটার ওয়ানিন্দু হাসারঙ্গা।

এখনও অধিনায়ক ও দল প্রকাশ না হলেও ভারতের নেতৃত্ব নিয়ে চলছে নানা জল্পনা। জানা যায়, হার্দিক পান্ডিয়াকেই এই সফরে দুই ফর্ম্যাটেই নেতৃত্ব দিতে দেখা যেতে পারে। আবার গুঞ্জন রয়েছে সীমিত ওভারের সিরিজে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে ভারতের আলাদা আলাদা অধিনায়ক দেখা যেতে পারে। সেক্ষেত্রে হার্দিককে সীমিত ওভারের এবং লোকেশ রাহুলকে একদিনের ক্রিকেটে অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে।

এই সিরিজে দুই দলের শুধু নতুন অধিনায়ক দেখা যাবে তেমনটা নয়। ভারত-শ্রীলঙ্কা উভয় খেলবে নতুন কোচের অধীনে। কারণ বিশ্বকাপে বিপর্যয়ের পর ক্রিস সিলভারউড অধ্যায়ে ইতি টেনেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের নতুন কোচ এখন কিংবদন্তি সনৎ জয়সূর্য। ফলে একদিকে ভারতের সঙ্গে থাকছেন গৌতম গম্ভীর। আর শ্রীলঙ্কার সঙ্গে জয়সুরিয়া।

তিনটি টি-টোয়েন্টি ম্যাচ-
প্রথম টি-২০ – ২৬ জুলাই, পাল্লেকেলে, সন্ধে-৭.৩০টা
দ্বিতীয় টি-২০ – ২৭ জুলাই, পাল্লেকেলে, সন্ধে-৭.৩০টা
তৃতীয় টি-২০ – ২৯ জুলাই পাল্লেকেলে, সন্ধে-৭.৩০টা

তিনটি ওয়ানডে ম্যাচ-
প্রথম ওয়ানডে – ১ অগস্ট, কলম্বো, দুপুর ৩টা
দ্বিতীয় ওয়ানডে – ৪ অগস্ট, কলম্বো, দুপুর ৩টা
তৃতীয় ওয়ানডে – ৭ অগস্ট, কলম্বো, দুপুর ৩টা

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: