facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ২০২৪

marcelbd

গ্রামীণফোনের বড় অর্থের শেয়ার লেনদেন


১৪ সেপ্টেম্বর ২০২৪ শনিবার, ১০:২৫  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


গ্রামীণফোনের বড় অর্থের শেয়ার লেনদেন

টেলিযোগাযোগ খাতের তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি গ্রামীণফোন লিমিটেডের গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে ৭৭ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আলোচ্য সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মোট লেনদেনে কোম্পানিটির অবদান ২ দশমিক ৪২ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গ্রামীণফোনের পর্ষদ চলতি ২০২৪ হিসাব বছরে ১৬০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ অনুমোদন করেছে।

চলতি হিসাব বছরের প্রথমার্ধে গ্রামীণফোনের আয় হয়েছে ৮ হাজার ১৫৫ কোটি ৯৭ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭ হাজার ৭৩৫ কোটি ৬০ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২ হাজার ১৯৯ কোটি ৪৮ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ হাজার ৯৭৩ কোটি ৪৮ লাখ টাকা। চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ২৯ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ১৪ টাকা ৬২ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে গ্রামীণফোনের ইপিএস হয়েছে ৬ টাকা ৩৮ পয়সা, যা আগের হিসাব বছরের একই প্রান্তিকে ছিল ৮ টাকা ৮৪ পয়সা। এ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৩ টাকা ১৮ পয়সায়। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৯ টাকা ৩৪ পয়সা।

২০২৩ হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৪ টাকা ৪৯ পয়সা। যেখানে আগের হিসাব বছরে ইপিএস ছিল ২২ টাকা ২৯ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৯ টাকা ৩৯ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৪ টাকা ২২ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

শেয়ারবাজার -এর সর্বশেষ