facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

চীনে শপিং মলে আগুন লেগে ১৬ জনের মৃত্যু


১৮ জুলাই ২০২৪ বৃহস্পতিবার, ১০:০৩  এএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


চীনে শপিং মলে আগুন লেগে ১৬ জনের মৃত্যু

চীনের একটি শপিংমলে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অনেকে আহত হয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে জানিয়েছে বিবিসি। বুধবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশের জিগং শহরের ওই ১৪ তলা ভবনের এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ছড়িয়ে পড়া ছবিতে ভবনটি থেকে কালো ধোঁয়া বের হতে দেখা গেছে। অনেকেই বারান্দায় জড়ো হচ্ছিলেন। পরে উদ্ধারকারীরা তাদের উদ্ধার করেন। রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি জানিয়েছে, স্থানীয় দমকল বিভাগ থেকে প্রায় ৩০০ জরুরি কর্মী এবং কয়েক ডজন গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়। প্রায় ৩০ জনকে আগুন থেকে উদ্ধার করা হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, নির্মাণকাজ থেকে এই আগুনের সূত্রপাত বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে চীনের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় উদ্ধারকর্মী এবং প্রাদেশিক কর্মকর্তাদের যত তাড়াতাড়ি সম্ভব আগুনের কারণ নির্ণয় করতে এবং ভবিষ্যতে আরও বেশি নিরাপত্তা নিশ্চিত করার জন্য আহ্বান জানিয়েছে।

উল্লেখ্য, ভবনে আগুনের ঘটনা চীনে প্রায়ই ঘটে থাকে। গত জানুয়ারিতে দক্ষিণ-পূর্বচীনে একটি ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছিল। এর কদিনের মধ্যে আরেকটি অগ্নিকাণ্ডের ঘটনায় ১৩ শিশু নিহত হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: