facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

ছারছীনা দরবার শরীফের পীর শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ আর নেই


১৭ জুলাই ২০২৪ বুধবার, ১২:১৩  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


ছারছীনা দরবার শরীফের পীর শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ আর নেই

ইসলাম প্রচারে প্রসিদ্ধি লাভ করা উপমহাদেশের অন্যতম প্রতিষ্ঠান ছারছীনা দরবার শরীফের পীর বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমির মাওলানা শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ মৃত্যুবরণ করেছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত ২টা ১১ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৭০ বছর। স্ত্রী, দুইপুত্র, তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন তিনি ।

শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। তিনি ছারছীনা দারুসুন্নাত আলিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা শাহ নেছারউদ্দিন (রহ.) এর দৌহিত্র। বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেসিনের প্রধান পৃষ্ঠপোষক ও মসজিদে গাউসুল আজম কমপ্লেক্সের মুতাওয়াল্লি। তার পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে প্রায় দুই হাজারের বেশি মাদ্রাসাসহ ইসলাম প্রচারে প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

তিনি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। দেশ ও দেশের বাইরে চিকিৎসা নিয়ে সর্বশেষ ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। তার মৃত্যুর খবরে ইসলাম ধর্মাবলম্বীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

ঢাকা মহাখালী গাউসুল আজম জামে মসজিদে সকাল ১০টা থেকে জোহর পর্যন্ত তার মরদেহ রাখা হবে। তার জানাজার নামাজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৩টায় ছারছীনা দরবার শরীফে অনুষ্ঠিত হয়ে সেখানেই দাফন সম্পন্ন হবে বলে জানিয়েছেন মরহুমের বড় ছেলে শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হোসাইন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: