facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

টাইব্রেকারে কানাডাকে হারিয়ে তৃতীয় উরুগুয়ে


১৪ জুলাই ২০২৪ রবিবার, ১০:১০  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


টাইব্রেকারে কানাডাকে হারিয়ে তৃতীয় উরুগুয়ে

দল যখন প্রায় হারের দ্বারপ্রান্তে ঠিক তখনই ত্রাতার ভূমিকায় লুইস সুয়ারেস। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে গোল করে উরুগুয়েকে সমতায় ফেরালেন এই অভিজ্ঞ তারকা স্ট্রাইকার। তার গোলেই ম্যাচ টাইব্রেকারে গড়ায়। আর সেখানেই সের্হিও রোচেতের নৈপুণ্যে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা শেষ হাসি হাসল। রোমাঞ্চকর ম্যাচে কানাডাকে হারিয়ে কোপা আমেরিকার তৃতীয়স্থান জিতে নিল মার্সেলো বিয়েলসার শিষ্যরা।

রোববার বাংলাদেশ সময় সকালে নর্থ ক্যারোলিনার ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে তৃতীয় স্থান নির্ধারণীতে মূল ম্যাচটি শেষ হয় ২-২ সমতায়। এরপর পেনাল্টি শুটআউটে ৪-৩ ব্যবধানে জেতে উরুগুয়ে।

টাইব্রেকারে উরুগুয়ের হয়ে ফেদে ভালভের্দে, রদ্রিগো বেন্তানকুর, জর্জিয়ান দে আরাকায়েস্তা ও লুইস সুয়ারেসের শট জড়ায় জালে। তাদের পঞ্চম শটের প্রয়োজন হয়নি। তবে কানাডার ইসমায়েল কোনের দুর্বল শট ঠেকিয়ে দেন উরুগুয়ে গোলরক্ষক রোচেত। পরে আলফুঁস ডেভিসের পানেনকটা শট ব্যর্থ হয় ক্রসবারে লেগে!

এদিন ম্যাচের অষ্টম মিনিটে উরুগুয়েকে এগিয়ে নিয়েছিলেন বেন্তানকুর। কর্নার থেকে বল পেয়ে জাল খুঁজে নিয়েছিলেন এই মিডফিল্ডার। তবে ২২তম মিনিটে দর্শনীয় বাইসাইকেল কিকে গোল করে কানাডাকে সমতা ফেরান কোনে। ৮০তম মিনিটে তার তীব্র গতির শট কোনো মতে ফেরান রোচেত। ফিরতি বল জালে পাঠিয়ে কানাডাকে এগিয়ে নেন জোনাথান ডেভিড।

লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নিজেদের প্রথম আসরে তৃতীয় হওয়ার পথে ছিল কানাডা। কিন্তু উরুগুয়ের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা সুয়ারেসের নৈপুণ্যে তা সম্ভব হয়নি। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে হোসে মারিয়ে হিমেনেসের চমৎকার ক্রসে জাল খুঁজে নেন সুয়ারেস। দেশের হয়ে অভিজ্ঞ স্ট্রাইকারের এটি ৬৯তম গোল।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: