facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

ঢাবির প্রযুক্তি ইউনিট ও সাত কলেজের বিজ্ঞানের ফল প্রকাশ


২৩ মে ২০২৪ বৃহস্পতিবার, ০৪:৫৭  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


ঢাবির প্রযুক্তি ইউনিট ও সাত কলেজের বিজ্ঞানের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের বিজ্ঞান ও প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। ভর্তিচ্ছুরা নিজেদের আইডি এবং রোল নম্বর লগইন করে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে ফল দেখতে পারছেন।

ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির চেয়ারম্যান অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, মঙ্গলবার আমরা ডিদের থেকে ফলাফল হাতে পেয়েছি। এরপর ফল যাচাই-বাছাইয়ের শেষে বৃহস্পতিবার দুপুরের পরে ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। ওয়েবসাইটে আপলোডের পর থেকে ভর্তিচ্ছুরা ফল দেখতে পারছেন।

এর আগে, সরকারি সাত কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের বিজ্ঞান ইউনিটের পরীক্ষা গত ১৭ মে অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় শুরু হয়ে এ পরীক্ষা শেষ হয় দুপুর ১২টায়। চলতি বছর ইউনিটটির প্রতি আসনের বিপরীতে লড়েন মাত্র ৪ জন ভর্তিচ্ছু। এ ছাড়াও ১৮ মে প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ১৪৫৫টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছিল ১২২১২টি। চলতি বছর ইউনিটটির প্রতি আসনের বিপরীতে লড়েন প্রায় ৮ জন ভর্তিচ্ছু।

এ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। মঙ্গলবার (১৪ মে) ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: