facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪

marcelbd

ধ্বংসস্তূপ থেকে লিটনের অনন্য সেঞ্চুরি


০১ সেপ্টেম্বর ২০২৪ রবিবার, ০৫:২৩  পিএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


ধ্বংসস্তূপ থেকে লিটনের অনন্য সেঞ্চুরি

পাকিস্তানি লেগ স্পিনার আবরার আহমেদের অফ স্টাম্পের বাইরে করা বল স্লিপের বাইরে দিয়ে গাইড করে দিলেন লিটন দাস। ৯৯ থেকে লিটনের রান হয়ে গেল ১০৪। হেলমেট খুলে তাতে চুমু খেলেন এই উইকেটকিপার ব্যাটার। তারপর একই সঙ্গে উঁচিয়ে ধরলেন হেলমেট ও ব্যাট। পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে কী অনন্য এক সেঞ্চুরি করলেন লিটন!

বাংলাদেশ ইনিংসে যে বিপর্যয় শুরু হয়েছিল, তাতে শঙ্কা ছিল ৫০ রানের নিচে অলআউট হওয়ার। ২৬ রানের মধ্যে ৬ উইকেট হারানো দল ক্রমেই পার করলো ৫০, ১০০, ১৫০ এরপর ২০০। বাংলাদেশ দলকে এই অবস্থায় নিয়ে আসার কারিগর লিটন ও মেহেদী হাসান মিরাজ।

দলীয় সংগ্রহের সমান্তরালে স্বাভাবিকভাবেই ব্যক্তিগত রানে নিজেদের এগিয়ে নিয়ে গেছেন লিটন ও মিরাজ। ব্যক্তিগত ৭৮ রানে খুররম শেহজাদের বলে মিরাজ থামলেও উইকেটকিপার ব্যাটার লিটন দাস থেকেছেন স্থির। মিরাজের সঙ্গে ১৬৫ রানের জুটি যখন ভাঙে তখন লিটনের ব্যক্তিগত রান ৮২। ২ রান যোগ হতে ফেরেন তাসকিন আহমেদও। শেষ পর্যন্ত হাসান মাহমুদকে সঙ্গে নিয়েই ব্যাটিং চালিয়ে যান লিটন। তুলে নেন নিজের সেঞ্চুরিও।

টেস্ট ক্যারিয়ারে লিটনের এটি চতুর্থ সেঞ্চুরি। তবে ম্যাচ পরিস্থিতি বিবেচনায় এটিই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। চারটি সেঞ্চুরির পাশাপাশি ক্যারিয়ারে ১৭টি ফিফটিও আছে লিটনের।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: