facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

নাচোলে ইলা মিত্রের ২২তম মৃত্যুবার্ষিকী পালিত


১৩ অক্টোবর ২০২৪ রবিবার, ১০:৪৪  পিএম

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

শেয়ার বিজনেস24.কম


নাচোলে ইলা মিত্রের ২২তম মৃত্যুবার্ষিকী পালিত

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে তেভাগা আন্দোলনের কিংবদন্তি বিপ্লবী নেতা ইলা মিত্রের ২২তম মৃত্যুবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

রবিবার সকালে তেভাগা আন্দোলনের স্মৃতিবিজড়িত নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের রাওতাড়া গ্রামে ইলা মিত্র স্মৃতি সংগ্রহশালা প্রাঙ্গণে মৃত্যুবার্ষিকীর কর্মসূচির আয়োজন করে রানী ইলা মিত্র স্মৃতি সংসদ।

শুরুতে ইলা মিত্র স্মৃতি সংগ্রহশালায় ইলা মিত্রের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রানী ইলা মিত্র স্মৃতি সংসদের সভাপতি বিধান সিং।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান। তিনি তার বক্তব্যে আগামী বছর ইলা মিত্র সংগ্রহশালার পাশে স্থায়ীভাবে নির্মাণাধীন ইলা মিত্র মঞ্চে মৃত্যুবার্ষিকীর আয়োজন অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন।

অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ সিপিবি’র সভাপতি ইসরাইল সেন্টু, লেখক আলাউদ্দিন আহমেদ বটু, লেখক ও দৈনিক গৌড় বাংলার বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ, রানী ইলা মিত্র স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ও দৈনিক খোলা কাগজের নাচোল উপজেলা প্রতিনিধি একেএম জিলানী, ভেষজ চিকিৎসক ও সমাজসেবক আমিন কর্মকার, নেজামপুর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সাবেক সদস্য আবদুস সামাদ, তেভাগা আন্দোলনের স্মৃতি ধারণকারী জিল্লুর রহমান।

সাংবাদিক মনিরুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা হারুন অর রশীদ, নেজামপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড মেম্বার পিন্টু ও সংরক্ষিত মহিলা সদস্য রেবিনা বেগমসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা ইলা মিত্র সংগ্রহশালাকে ঘিরে জাদুঘর, বিনোদন পার্ক, ইলা মিত্র মঞ্চের সামনে স্থায়ী ছাউনিসহ দর্শকদের বসার স্থান ও ইলা মিত্র ক্লিনিক নির্মাণের দাবি জানান। তারা বলেন, ইলা মিত্র সংগ্রহশালায় এখন যে পরিমাণ সমাগম হচ্ছে, এসব নির্মাণ হলে বছরের পুরো সময়জুড়ে দর্শনার্থীদের ব্যাপক সমাগম ঘটবে।
আলোচনা সভার শুরুতে ইলা মিত্রের আত্মার শান্তি কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

শেষে ইলা মিত্রকে নিয়ে বিভিন্ন আয়োজনে পৃষ্ঠপোষকতা করার জন্য চাঁপাইনবাবগঞ্জে দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন, লেখক ও দৈনিক গৌড় বাংলার বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ এবং রানী ইলা মিত্র স্মৃতি সংসদের প্রতিষ্ঠাকালীন দুজন সদস্য আবদুস সামাদ মেম্বার ও জিল্লুর রহমানের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: