facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৩ অক্টোবর বুধবার, ২০২৪

Walton

নড়িয়ায় বাল্কহেডের ধাক্কায় ব্রিজ ভেঙে নদীতে


০৩ অক্টোবর ২০২৪ বৃহস্পতিবার, ১২:২৮  এএম

এম.এ ওয়াদুদ মিয়া, শরীয়তপুর

শেয়ার বিজনেস24.কম


নড়িয়ায় বাল্কহেডের ধাক্কায় ব্রিজ ভেঙে নদীতে

 

শরীয়তপুরের নড়িয়া উপজেলার উপর দিয়ে প্রবাহিত কীর্তিনাশা নদীর উপর নির্মাণাধীন একটি ফুট ওভারব্রিজে বাল্কহেডের ধাক্কায় ভেঙে পড়েছে। এ ঘটনায় বাল্কহেডটি জব্দ করার পাশাপাশি দুজনকে আটক করেছে পুলিশ।

২ অক্টোবর বুধবার সকাল সাড়ে ৮টার সময় উপজেলার নড়িয়া বাজার সংলগ্ন কীর্তিনাশা নদীতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, কীর্তিনাশা নদীর ওপর ভাষা সৈনিক গোলাম মাওলা সেতুর নির্মাণ কাজ চলমান। কাজের সুবিধার জন্য গত বছর ডিসেম্বর মাসে পুরোনো সেতুটি ভেঙে ফেলা হয়।

এরপর থেকে নদী পারাপারের জন্য ট্রলারের ব্যবস্থা করা হয় এবং পরবর্তীতে জনসাধারণের হাঁটার সড়ক স্বাভাবিক রাখতে নদীর ওপর একটি বেইলি সেতু নির্মাণ করা হচ্ছিল।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে একটি বালুভর্তি বাল্কহেড সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় সেতুর পিলারের সঙ্গে ধাক্কা দেয়। এতে সেতুর একটি অংশ ভেঙে পরে। এসময় সেতুর ওপরে কাজ করা অবস্থায় এক নির্মাণ শ্রমিক আহত হন।

পুলিশ ঘটনাস্থল থেকে চালক মো. হাসান হাওলাদার (৩০) ও সোহেল কিবরিয়া (২৬) নামে দুজনকে আটক করে।

এ বিষয়ে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম উদ্দিন মোল্লা বলেন, কীর্তিনাশা নদীর ওপর নির্মাণাধীন বেইলি সেতুর সঙ্গে বাল্কহেডের ধাক্কা দেওয়ার ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শরীয়তপুর জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী রাফেউল ইসলাম বলেন, অস্থায়ী বিকল্প সেতুটি ব্লাবহেডের ধাক্কা ভেঙ্গে প্রায় ৩০ থেকে ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। ব্লাবহেডের থাকা দুইজনকে আটক করা হয়েছে। ব্রিজের ক্ষয়-ক্ষতি ব্লাবহেডের মালিকের কাছ থেকে আদায় করা হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: