facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

পূজায় প্রেক্ষাগৃহে তিন সিনেমা


১০ অক্টোবর ২০২৪ বৃহস্পতিবার, ১০:৫২  এএম

বিনোদন ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


পূজায় প্রেক্ষাগৃহে তিন সিনেমা

ঈদ কিংবা পূজা, যেকোনো উৎসবের ছুটিতে প্রেক্ষাগৃহের সিনেমা দেখার ঐতিহ্য উপমহাদেশের সংস্কৃতিতে একটি পরিচিত ঘটনা। এবারের দুর্গাপূজাকে কেন্দ্র করে ঢালিউড, টলিউড ও বলিউডে মুক্তি পেয়েছে আলোচিত তিন সিনেমা। ঢালিউডে ‘শরতের জবা’, টলিউডে ‘টেক্কা’ ও বলিউডে ‘জিগরা।’

‘শরতের জবা’
কুসুন শিকদার নির্মিত সিনেমাটি আগামীকাল ১১ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। নিজের লেখা বই `অজাগতিক ছায়া` থেকে `শরতের জবা` গল্পটি চলচ্চিত্রের পর্দায় তুলে এনেছেন নির্মাতা কুসুম। একাকি রহস্যময় নারীর জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। অতৃপ্ত প্রেম, আঘাতের পর আঘাত, কিছু অপ্রত্যাশিত মৃত্যু জড়ানো জবার জীবন নানা সময়ে একেক প্রশ্নের জন্ম দেয়। জবা কি খুনি? নাকি অদৃশ্য কোন শক্তির দ্বারা পরিচালিত? এমন থ্রিলার গল্পে নির্মিত হয়েছে সিনেমাটি।

ভৌতিক আবহাওয়াসহ প্রেম ও গানের মিশ্রণে সাইকো থ্রিলার সিনেমাটি দুর্গাপূজা উপলক্ষে কুসুম শিকদার পরিচালিত প্রথম চলচ্চিত্র `শরতের জবা`। সিনেমার চিত্রনাট্য, প্রযোজনার পাশাপাশি অভিনয়ও করেছেন তিনি। কুসুম ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন করেছেন জিতু আহসান, ইয়াশ রোহান, নিদ্রা দে নেহা, নরেশ ভূঁইয়া, শহীদুল আলম সাচ্চু প্রমুখ।

‘টেক্কা’
সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় দেব, স্বস্তিকা, রুক্মিণী অভিনীত সিনেমা `টেক্কা` গত ৮ অক্টবর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। সিনেমাটির গল্পে দেখা যায়, দেব ওরফে ইকলাখের চালের মতো রাগ। আর এই রাগ, মেজাজের জন্যই কাজ হারায় সে। অন্যদিকে তাঁর ছেলেকেও স্কুলের বেতন না দিতে পারার স্কুল থেকে বহিষ্কার করা হয়। আর নিজের চাকরি ফিরে পেতে দেব একটি স্কুলের বাইরে থেকে অপহরণ করে স্বস্তিকা ওরফে ইরার মেয়েকে। পুলিশকে তিনি জানান তিনি যে অফিসে কাজ করতেন, সেখানকার মালিককে এসেই তাকে চাকরি ফেরত দিতে হবে।

সেখানেই পুলিশ হিসেবে কেসের দায়িত্ব নেয় রুক্মিণী মৈত্র ওরফে মায়া। ঘটনাক্রমে জড়িয়ে যান দেবদান আরিয়ান ভৌমিক এবং সৃজা দত্ত ওরফে বৃষ্টিও। এদের নিয়েই সিনেমাটির গল্প এগিয়ে চলে। সিনেমাটির সংলাপ, টুইস্ট, সিনেমাটোগ্রাফি এবং গান ইতমোধ্যেই প্রসংশিত হয়েছে।

‘জিগরা’
আলিয়া ভাটের বহু প্রতীক্ষিত সিনেমা `জিগরা` প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামীকাল ১১ অক্টবর। ভাসান বালা পরিচালিত সিনেমার ট্রেলার প্রকাশের পর থেকেই আলোচনা শুরু হয়েছে সিনেমাটির। এই সিনেমায় আলিয়া ভাটের ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন বেদাঙ্গ রায়না। এটি প্রযোজনা করেছে করণ জোহরের ধর্মা প্রোডাকশন।

সিনেমার গল্পে দেখা যাবে, ছোটবেলায় মা-বাবাকে হারিয়েছে দুই ভাই-বোন। আত্মীয়দের কাছে অযত্নে মানুষ হয়েছে। আদরের সেই ভাই বিদেশে পুলিশের হাতে গ্রেপ্তার। আর ভাইকে ছাড়িয়ে আনতে অসাধ্য সাধন করতে প্রস্তুত বোন আলিয়া। সিনেমাটিতে আলিয়াকে দেখা গেছে কখনো বুলেট ছুড়তে, কখনো মারামারি করতে, কখনো আবার গাড়ি নিয়ে স্টান্ট করতে। সিনেমাটিতে ব্যবহার করা হয়েছে কিশোর কুমারের গাওয়া বিখ্যাত গান ‘ফুলো কা তারকা, সাবকা কেহেনা হ্যায়’ গানটি। গানটির ব্যবহার সিনেমার গল্পকে আরো প্রাণবন্ত করেছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: