facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

প্রধানমন্ত্রীকে নিয়ে ভুল প্রতিবেদন, ক্ষমা চাইল ইন্ডিয়া টুডে এনই


২৬ জুলাই ২০২৪ শুক্রবার, ১০:০৪  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


প্রধানমন্ত্রীকে নিয়ে ভুল প্রতিবেদন, ক্ষমা চাইল ইন্ডিয়া টুডে এনই

ভারত থেকে প্রকাশিত সংবাদ আউটলেট ইন্ডিয়া টুডে এনই ঢাকায় সহিংস সংঘর্ষের কারণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানযোগে সরিয়ে নেয়ার দাবি করে প্রকাশিত একটি প্রতিবেদনের জন্য ক্ষমা চেয়েছে।

নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন ওই প্রতিবেদনের প্রতিবাদ জানানোর পর আউটলেটটির ওয়েবসাইটে লেখা হয়েছে— ‘ইন্ডিয়া টুডে এনই এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং এটি আমাদের প্রতিবেশী দেশে কোনো ধরনের বিভ্রান্তি বা উত্তেজনা সৃষ্টি করে থাকলে তার জন্য দুঃখ প্রকাশ করছে।’

ইন্ডিয়া টুডে এনইর খবরের শিরোনামটি ছিল— ‘সহিংস সংঘর্ষের কারণে ভারতীয় শিক্ষার্থীরা ঢাকা ছাড়ছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানে করে সরিয়ে নেয়া হয়েছে।’পরে গত ২১শে জুলাই ইন্ডিয়া টুডে এনইতে প্রকাশিত ওই প্রতিবেদনটির সত্যতা নাকচ করে প্রতিবাদ জানায় নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন।

হাইকমিশনকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা বাসস বলছে, যে কোনো দেশের সংকটময় মুহূর্তে গুজবের ওপর ভিত্তি করে এ ধরনের ভুল তথ্য ও প্রতিবেদন জনগণকে বিভ্রান্ত করতে পারে এবং পরিস্থিতিকে আরো বিশৃঙ্খল করে তুলতে পারে। এছাড়া সংবেদনশীলতা অনুধাবন না করে এই ধরনের প্রতিবেদন কেবল জনগণ ও সমাজকে নেতিবাচকভাবে প্রভাবিতই করে না বরং যে কোনো সংবাদ আউটলেটের বিশ্বাসযোগ্যতাকেও প্রশ্নবিদ্ধ করে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: