facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪

Walton

ফেনীতে চালু হলো পৌর মহিলা বাস সার্ভিস


৩০ জুলাই ২০২৩ রবিবার, ০২:০৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


ফেনীতে চালু হলো পৌর মহিলা বাস সার্ভিস

ফেনীর নারীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু করেছে ফেনী পৌরসভা। রোববার (৩০ জুলাই) বেলা ১১টার দিকে পৌরসভা প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

উদ্যোগের প্রশংসা করে তিনি বলেন, দেশে প্রথমবারের মতো পৌরসভা পর্যায়ে মহিলা বাস সার্ভিস চালু হয়েছে। এ উদ্যোগের ফলে নারীরা নির্বিঘ্নে চলাচল করতে পারবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের যেভাবে বিভিন্ন জায়গায় অধিষ্ঠিত করছেন, নারী ক্ষমতায়নে কাজ করছেন সেটি মাথায় রেখেই এ উদ্যোগ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ফেনীর পুলিশ সুপার জাকির হাসান বলেন, `ফেনীতে প্রতিদিন নতুন নতুন অভিজ্ঞতা হচ্ছে। ফেনী পৌর মেয়র নাগরিকদের সেবায় সব সময় নতুন নতুন সেবা চালু করছে। তারই ধারাবাহিকতায় এটিও একটি মাইলফলক।`

পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, `এ সেবা চালু হওয়ায় মহিলারা স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারবেন। এতে সম্মান ও পর্দার মধ্যে থেকে গাড়িতে চলাফেরা করতে পারবেন নারীরা। যাতায়াতে যেন কোনো বিশৃঙ্খলা না হয় সেজন্য ভাড়া নির্ধারণ করে বাসে তালিকা দেওয়া হয়েছে।`

পৌর কাউন্সিলর বাহার উদ্দিন বাহারের পরিচালনায় পৌর মহিলা বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ফেনী সরকারি জিয়া মহিলা কলেজের অধ্যক্ষ কামরুন নাহার।
এ সময় পৌরসভার কাউন্সিলর, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতাকর্মী ও পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পৌরসভা সূত্র জানায়, শুধুমাত্র মহিলাদের জন্য চালু হওয়া তিনটি বাস প্রাথমিকভাবে ফেনী শহরের মহিপাল থেকে কলেজ রোড, লালপোল থেকে জেলা প্রশাসক কার্যালয় পর্যন্ত যাত্রী পরিবহন করবে। বাসের চালক পুরুষ হলেও সুপারভাইজার থাকছেন নারী।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: