facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪

marcelbd

ব্যাংকে পদোন্নতিতে বাতিল হচ্ছে ডিপ্লোমা বাধ্যবাধকতা


০৩ সেপ্টেম্বর ২০২৪ মঙ্গলবার, ০৫:২৫  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


ব্যাংকে পদোন্নতিতে বাতিল হচ্ছে ডিপ্লোমা বাধ্যবাধকতা

ব্যাংক কর্মকর্তাদের পদোন্নতির জন্য ডিপ্লোমা ডিগ্রির যে বাধ্যবাধকতা রয়েছে সেটি বাতিল করতে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংকের কাছে ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের পাঠানো (আইবিবি) চিঠির পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

কেন্দ্রীয় ব্যাংক ব্যাংক সূত্র জানায়, ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ এর সর্বশেষ গভর্নিং কাউন্সিলে আইবিবি প্রেসিডেন্ট এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আহসান এইচ মনসুর পদোন্নতিতে এ ব্যাংকিং ডিপ্লোমা বাতিলের পক্ষে মত দেন।

এর আগে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে সিনিয়র অফিসার ও তার ওপরের পদে পদোন্নতিতে ব্যাংক কর্মকর্তাদের জন্য ব্যাংকিং ডিপ্লোমা পাশ বাধ্যতামূলক করেছিল বাংলাদেশ ব্যাংক। এতে কর্মকর্তাদের দক্ষতা, যোগ্যতা ও সক্ষমতা বৃদ্ধির জন্য এ দুই পর্বের ব্যাংকিং ডিপ্লোমা পাশ বাধ্যতামূলক করা হয়। যদিও এর পরের বছরেরই এই বাধ্যবাধকতা শিথিল করা হয়।

ওই সময় এক প্রজ্ঞাপনে বাংলাদেশ ব্যাংক জানিয়েছিল, ‘ব্যাংকিং ডিপ্লোমা বাধ্যতামূলক করার আগে যেসব সিনিয়র বা উচ্চপদস্থ কর্মকর্তা নিয়োগ বা পদোন্নতি পেয়েছেন, তাদের ডিপ্লোমার প্রয়োজন হবে না। তবে পরবর্তী যেকোনো স্তরের পদোন্নতির জন্য একটি ডিপ্লোমা আবশ্যক হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: