facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ সেপ্টেম্বর শুক্রবার, ২০২৪

marcelbd

ব্যাংকের হাইব্রিড পদ্ধতির সভা বাতিল


১৯ সেপ্টেম্বর ২০২৪ বৃহস্পতিবার, ১১:৫৭  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


ব্যাংকের হাইব্রিড পদ্ধতির সভা বাতিল

 

দেশের ব্যাংক খাতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ও হাইব্রিড পদ্ধতিতে সভা আয়োজন বাতিল করেছে বাংলাদেশ ব্যাংক। এ নিয়ে বুধবার কেন্দ্রীয় ব্যাংক একটি প্রজ্ঞাপন জারি করেছে।

২০২০ সালে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলে আলাদা কয়েকটি প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ ব্যাংক ভিডিও কনফারেন্সের মাধ্যমে ও হাইব্রিড পদ্ধতিতে ব্যাংকের পরিচালনা পর্ষদ, নির্বাহী কমিটি, অডিট কমিটি ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সভা আয়োজনের অনুমতি দেয়। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধ, ব্যাংকের ব্যয়ে কৃচ্ছ্রসাধন এবং বিদ্যুৎ ও জ্বালানি-সাশ্রয় নিশ্চিত করার লক্ষ্যে এভাবে বিভিন্ন ধরনের সভা আয়োজনের অনুমতি দেয় নিয়ন্ত্রক সংস্থা। হাইব্রিড পদ্ধতির সভায় কিছুসংখ্যক সদস্য সরাসরি ও অন্য সদস্যরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিতে পারেন।

প্রজ্ঞাপনে বাংলাদেশ বলেছে, বর্তমানে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব উল্লেখযোগ্য হারে কমে আসায় এবং দেশে বিদ্যুৎ ও জ্বালানি পরিস্থিতির উন্নতি হওয়ায় ব্যাংকের নিয়মিত কার্যক্রম যথাযথভাবে চলমান রাখতে আগের সার্কুলার লেটার বা আদেশগুলো বাতিল করা হয়েছে। তবে শতভাগ দেশি মালিকানাধীন নয়, এমন ব্যাংক-কোম্পানির বিদেশি পরিচালকেরা পরিচালনা পর্ষদ ও পর্ষদের সহায়ক কমিটিগুলোর সভায় অনলাইনে যুক্ত হয়ে অংশ নিতে পারবেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

শেয়ারবাজার -এর সর্বশেষ