facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪

marcelbd

ব্র্যাক ব্যাংকে বড় অংকের লেনদেন


০৭ সেপ্টেম্বর ২০২৪ শনিবার, ০৯:৫৬  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


ব্র্যাক ব্যাংকে বড় অংকের লেনদেন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসির গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে ২০৭ কোটি ২৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সে হিসাবে ব্যাংকটির দৈনিক গড় লেনদেন হয়েছে ৪১ কোটি ৪৬ লাখ টাকা। আলোচ্য সপ্তাহে মোট লেনদেনে ব্যাংকটির অবদান ৫ দশমিক ১৯ শতাংশ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি ২০২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৭৫ পয়সা। গত ৩০ জুন শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৯ টাকা ৯৫ পয়সায়। ২০২৪ সালের প্রথম ছয় মাসে ব্যাংকটির এককভাবে খেলাপি ঋণের হার (এনপিএল) দাঁড়িয়েছে ২ দশমিক ৮৯ শতাংশে, গত বছরের ডিসেম্বর শেষে যা ছিল ৩ দশমিক ৩৮ শতাংশ।

সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করে ব্র্যাক ব্যাংক পিএলসির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে ব্র্যাক ব্যাংকের সমন্বিত নিট মুনাফা হয়েছে ৮২৭ কোটি টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৬১৪ কোটি টাকা। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির ইপিএস হয়েছে ৪ টাকা ৭৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৭৫ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৪১ টাকা ৩৬ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৮ টাকা ৩ পয়সা।

২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১৫ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে ব্র্যাক ব্যাংকের পর্ষদ। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ নগদ ও সাড়ে ৭ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৪ টাকা ২ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৬৫ পয়সা। ওই বছরের ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৪০ টাকা ৮৬ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৮ টাকা ২১ পয়সা।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: