facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

মার্তিনেজকে বিশ্বের সেরা গোলকিপার বললেন মেসি


০৬ জুলাই ২০২৪ শনিবার, ০৪:৫৩  পিএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


মার্তিনেজকে বিশ্বের সেরা গোলকিপার বললেন মেসি

লিওনেল মেসিকে শুধু তার সতীর্থ বললে কম বলা হয়। মেসিকে হৃদয় দিয়ে ভালোবাসেন মার্তিনেজ। আর সেই ভালোবাসার কথা বলেছেন বহুবার। মেসিও সতীর্থের অকুণ্ঠ ভালোবাসার জবাবে সমর্থন এবং ভালোবাসাই জানিয়েছেন। এবার সেই মেসির মুখ থেকে বের হলো মার্তিনেজের জন্য সবচেয়ে কাঙ্ক্ষিত কথাটি। গোলকিপার হিসেবে মার্তিনেজ নিজেকে যে উচ্চতায় দেখতে চান, মেসি তাকে সেখানেই বসিয়েছেন। বলেছেন, বিশ্বের সেরা গোলকিপার!

মার্তিনেজের সর্বশেষ কীর্তি নিশ্চয়ই জানা। গতকাল বাংলাদেশ সময় সকালে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। এই ম্যাচে টাইব্রেকারে দুটি শট ঠেকিয়ে আর্জেন্টিনার জয়ের নায়ক হয়ে ওঠেন মার্তিনেজ।

নির্ধারিত সময়ে ম্যাচটি ১-১ গোলে ড্র ছিল। শুধু কোয়ার্টার ফাইনালই নয়, গ্রুপ পর্বে চিলির বিপক্ষে ম্যাচেও দারুণ দুটি সেভ করেছিলেন মার্তিনেজ। আর্জেন্টিনা দলে ২০২১ সালে অভিষেকের পর থেকেই টাইব্রেকারে অজেয় এই গোলকিপার। জাতীয় দলের হয়ে চারটি টাইব্রেকার শুটআউটে দাঁড়িয়ে জিতেছেন সবই। এর মধ্যে গতকাল সর্বশেষ টাইব্রেকারে আর্জেন্টিনার হয়ে প্রথম শটটি মিস করেছিলেন মেসি। পরে মার্তিনেজ দুটি সেভ করে জিতিয়ে দেওয়ায় রক্ষা পেয়েছে মেসির শিরোপা ধরে রাখার স্বপ্ন।

সেমিফাইনালে ওঠার পর স্বাভাবিকভাবেই মার্তিনেজকে নিয়ে উচ্ছ্বসিত ছিলেন মেসি। জড়িয়েও ধরেছেন তাকে। সংবাদমাধ্যমে কথা বলার সময় প্রশংসায় ভাসিয়েছেন ২০২২ কাতার বিশ্বকাপে সেরা এই গোলকিপারকে।

পরে নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে করা এক পোস্টে মার্তিনেজকে বলেছেন বিশ্বের সেরা গোলকিপার, ‘আরও একটি ধাপ...কঠিন এক প্রতিপক্ষের বিপক্ষে আমরা অনেক ভুগেছি। আমরা সেমিফাইনালে উঠেছি, সে জন্য সবাইকে ধন্যবাদ। আর সবচেয়ে বড় কথা হলো, আমাদের দলে আছে বিশ্বের সেরা গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। এগিয়ে যাও আর্জেন্টিনা।’

ইনস্টাগ্রামে এই পোস্টের আগে টেক্সাসে ইকুয়েডরকে হারানোর পর সংবাদমাধ্যমেও মার্তিনেজের প্রশংসা করেন মেসি, ‘আমি জানতাম, এ ধরনের সময়ে দিবু দাঁড়িয়ে যাবে। এ ধরনের মুহূর্তই ওর পছন্দ, যেটা তাঁকে বড় করে তুলেছে। ও গোলবারের নিচে থাকলে অন্য রকম হয়ে ওঠে।’ বুধবার বাংলাদেশ সময় সকাল ছয়টায় নিউ জার্সিতে সেমিফাইনালে কানাডার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: