facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

মির্জা ফখরুল অসত্য বলছেন: তথ্য প্রতিমন্ত্রী


০১ জুলাই ২০২৪ সোমবার, ০৪:৪২  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


মির্জা ফখরুল অসত্য বলছেন: তথ্য প্রতিমন্ত্রী

ভারতের সঙ্গে সই হওয়া সমঝোতা স্মারকগুলো নিয়ে বিএনপির মহাসচিব যা বলেছেন, তা অসত্য ও ডাহা মিথ্যা বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

সোমবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন। প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে, এমনকি কোনো কোনো মূলধারার গণমাধ্যমেও ভুল তথ্য এসেছে। বিএনপি ও জামায়াতের পক্ষ থেকেও বিভিন্ন স্তরের নেতা–কর্মীরা অপপ্রচারে লিপ্ত হয়েছেন। সর্বশেষ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও যুক্ত হয়েছেন এই অপপ্রচারে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, গতকাল রোববার তিনি (মির্জা ফখরুল) যা বলেছেন, তা অসত্য ও ডাহা মিথ্যা। সমঝোতা স্মারকগুলোর সব ধারা হয়তো তিনি পড়েননি। সমঝোতা স্মারকের বিভিন্ন তথ্য তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, শুধু ভারতের ট্রেন বাংলাদেশ দিয়ে যাবে না, সমঝোতা স্মারকে এটাও বলা আছে যে বাংলাদেশের ট্রেনও ভারতের মধ্য দিয়ে নেপাল ও ভুটানে যাবে। এ ছাড়া নেপাল ও ভুটানের ট্রেন ভারতের ভেতর দিয়ে বাংলাদেশে এসে মোংলা বা চট্টগ্রাম বন্দর ব্যবহার করবে। প্রতিমন্ত্রী মনে করেন, এতে বাংলাদেশের বন্দর লাভজনক হবে।

মোহাম্মদ আলী আরাফাত বলেন, ভারতের গ্রিড ব্যবহার করে নেপাল থেকে বাংলাদেশে বিদ্যুৎ আনা হবে। নিরাপত্তা ঝুঁকির অভিযোগ নাকচ করে দিয়ে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত ও উসকানি দেওয়ার জন্য তারা (বিএনপি) একটি রূপকথার গল্প তৈরি করেছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: