facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

মেট্রোরেল চলাচল স্বাভাবিক


০৭ জুলাই ২০২৪ রবিবার, ০৪:৩৭  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


মেট্রোরেল চলাচল স্বাভাবিক

মেট্রোরেল চলাচল স্বাভাবিক হয়েছে। বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হওয়ায় দুপুর ২টা ৫৫ মি‌নি‌টে মেট্রোরেল চলাচল শুরু হয়। প্রায় আধাঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। মে‌ট্রো‌রে‌লের নির্মাণ ও প‌রিচালনার দা‌য়ি‌ত্বে থাকা সরকা‌রি কোম্পা‌নি ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) রোববার (৭ জুলাই) দুপুর তিনটার দিকে এ তথ্য জা‌নি‌য়ে‌ছে।

এর আগে আড়াইটার দিকে এক বিজ্ঞপ্তিতে মেট্রোরেল চলাচল বন্ধের তথ্য জানিয়েছিল প্রতিষ্ঠানটি। এতে বলা হয়, দুপুর ২টা ২৭ মিনিট থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে পড়ে।

২০২৩ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। প্রথমে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করে। এরপর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশে ট্রেন চলাচল শুরু হয়।

৩৩ হাজার ৪৭২ কোটি টাকায় নির্মাণাধীন ২১ দশমিক ২৬ কিলোমিটার দীর্ঘ উড়াল মেট্রোরেল লাইন নির্মাণ করা হয়েছে উত্তরার দিয়াবাড়ী থেকে কমলাপুর পর্যন্ত। ২০২৫ সালের জুনে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত আরও ১ দশমিক ১৬ কিলোমিটার অংশে এই ট্রেন চালু হতে পারে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: