facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪

marcelbd

মেসি-ডি মারিয়া ছাড়াই চিলিকে উড়িয়ে দিল আর্জেন্টিনা


০৬ সেপ্টেম্বর ২০২৪ শুক্রবার, ১০:০৬  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


মেসি-ডি মারিয়া ছাড়াই চিলিকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

কোপা আমেরিকার ফাইনালে চোট পাওয়ায় মাঠে ছিলেন না মহাতারকা লিওনেল মেসি। অবসর নেওয়ায় নেই আনহেল ডি মারিয়া। কিন্তু তাদের অনুপস্থিতি বিন্দুমাত্র অনুভব করেননি তাদের সতীর্থরা। চিলিকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে এটা তাদের টানা সপ্তম জয়।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে এস্তাদিও মনুমেন্তালে ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে চিলিকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। দলের হয়ে একটি করে গোল করেছেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার, হুলিয়ান আলভারেজ ও পাওলো দিবালা।

এদিন ম্যাচের প্রথমার্ধে তেমন সুবিধা করে উঠতে পারেনি দলটি। তবে ম্যাচের দশম মিনিটে দি পলের নেওয়া কর্নার থেকে সৃষ্ট জটলায় ছোট ডি-বক্সে থেকে নেওয়া আলভারেজের ভলি লক্ষ্যে থাকলে এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। ২১তম মিনিটে দি পলের ফ্রি কিক থেকে নিকোলাস গঞ্জালেজের হেড ঝাঁপিয়ে লুফে নেন চিলি গোলরক্ষক গ্যাব্রিয়েল এরিয়াস।

প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে বেঁচে যায় আর্জেন্টিনা। মাউরিসিও ইসলার ক্রস থেকে ডি-বক্সে লাফিয়ে উঠে দারুণ হেড নিয়েছিলেন মাতাইস কাতালান। তবে তার হেড গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজকে পরাস্ত করতে পারলেও পারেনি বারপোস্টকে। পোস্টে লেগে ফিরে আসলে গোলবঞ্চিত হয় চিলি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণে ধার বাড়ায় বিশ্বচ্যাম্পিয়নরা। তিন মিনিট যেতে গোল পেয়ে যায় দলটি। ডান প্রান্ত থেকে আলভারেজের ক্রস ফেক শট নিয়ে ছেড়ে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তারকে ছেড়ে দেন লাউতারো মার্তিনেজ। ফাঁকায় বল পেয়ে জালে পাঠাতে কোনো ভুল হয়নি লিভারপুল মিডফিল্ডারের।

৬৮তম মিনিটে লাউতারোর কোণাকোণি শট এগিয়ে এসে বুক দিয়ে ঠেকান গোলরক্ষক এরিয়াস। ৮৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আলভারেজ। জিওভান্নি লো সোলসোর কাছ থেকে বল পেয়ে এক খেলোয়াড়কে এড়িয়ে বাঁ পায়ের জোরালো শট ক্রসবারে লেগে জাল স্পর্শ করে।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে নিজেদের অর্ধ থেকে থ্রু পাসে গোলরক্ষককে একা পেয়েও জালে পাঠাতে পারেননি আলেহান্দ্রো গার্নাচো। তবে পরের মিনিটেই গার্নাচোর কাছ থেকে বল পেয়ে দারুণ এক কোণাকোণি শটে লক্ষ্যভেদ করেন আরেক বদলি খেলোয়াড় পাওলো দিবালা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: