facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

রাজধানীতে ঈদের দিনে মাংসের হাট


১৭ জুন ২০২৪ সোমবার, ০৪:৫৭  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


রাজধানীতে ঈদের দিনে মাংসের হাট

সারা দেশে আজ সোমবার (১৭ জুন) উদযাপন করা হচ্ছে মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। সকালে ঈদের নামাজ আদায়ের পর সামর্থ্যবানরা আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য পশু কোরবানি করছেন। তারা কোরবানির মাংসের একাংশ বিলিয়ে দিচ্ছেন অসচ্ছল মানুষদের মাঝে। এর মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করছেন মুসলমানরা।

এদিকে, সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে কয়েক কেজি মাংস পেয়েছেন নাসিমা (৪৫)। এসব মাংস থেকে কিছুটা রেখে বাকি মাংস বিক্রির জন্য রাজধানীর মিরপুর-১ এ হজরত শাহ আলী মাজার মার্কেটের সামনের হাটে এসেছেন তিনি। নাসিমার মতো অনেক নারী-পুরুষ রাজধানীর বিভিন্ন এলাকার বাসায় বাসায় গিয়ে মাংস সংগ্রহ করে এই হাটে এসে বিক্রি করছেন।

নাসিমা বলেন, আমার বিয়ে হয়েছিল ২৫ বছর আগে। ১৮ বছর আগে স্বামী আরেকটি বিয়ে করে অন্য জায়গায় চলে গেছে। আমার ৩ সন্তান। মিরপুরে ছোট্ট একটি টিনের ঘরে ভাড়া থাকি। মাংস বিক্রি করে চাল-ডাল কিনব। বাসায় গিয়ে সন্তানদের নিয়ে খাব।

ওই হাট থেকে ৫ কেজি মাংস ৩ হাজার ২০০ টাকা কিনেন রানা। তিনি একটি ছোট রেস্তোরাঁর মালিক। রানা বলেন, মাজার রোডে রাস্তার পাশে আমার দোকান। কোরবানির মাংসের মান সবচেয়ে ভালো। সাধারণত, সবাই সুস্থ গরু কোরবানি করেন। এই মাংস সস্তায় কেনা যায়।

রিকশাচালক ফোরকান হোসেন বলেন, সারা বছর মাংসের কেজি ৮০০ টাকা। কিনে খেতে পারি না। আমার কোরবানি দেওয়ার সামর্থ্য নেই। এই হাটে মাংসের দাম কম। তাই, দুই কেজি মাংস কিনলাম।
তিন কেজি মাংস নিয়ে হাটে এসেছেন আব্দুর রহমান। তিনি বলেন, টাকা প্রয়োজন। তাই, ২০০ টাকা কেজি দরে মাংস বিক্রি করেছি।

বেসরকারি প্রতিষ্ঠানের মো. হেমায়েত বলেন, কোরবানি দেওয়ার সামর্থ্য দেননি, আল্লাহ। মধ্যবিত্ত পরিবারের ছেলে আমি। বাড়ি বাড়ি গিয়ে মাংস সংগ্রহ করা সম্ভব না। ছেলে-মেয়ে আছে, তাই এখানে মাংস কিনতে এসেছি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: