facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ সেপ্টেম্বর রবিবার, ২০২৪

marcelbd

রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত


১২ জুলাই ২০২৪ শুক্রবার, ১০:৫৩  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত

রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ ১৩৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট থেকে শুরু হয়ে শুক্রবার (১২ জুলাই) সকাল ৬টা পর্যন্ত এই বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে রাজশাহী আবহাওয়া অফিস।

এদিকে দীর্ঘক্ষণ বৃষ্টিপাতের ফলে শহরের বেশ কিছু এলাকার সড়কে পানি জমে যায়। তবে কয়েক ঘণ্টার মধ্যে সেই পানি ড্রেনের মাধ্যমে নেমে যায়। এর আগে গত ৩০ জুন রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছিল। সেদিন ৫৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গত ২৯ জুন রাজশাহীতে ১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়, ৩০ জুন ৩০ দশমিক ৬ মিলিমিটার ও ১ জুলাই ৭ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল।

গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে রাজশাহীতে বৃষ্টিপাত শুরু হয়। কখনো গুঁড়ি গুঁড়ি আবার কখনো মুষলধারে বৃষ্টি হয়েছে। তবে দীর্ঘক্ষণ বৃষ্টির মধ্যে বেশির ভাগ সময় মুষলধারে বৃষ্টিপাত হয়েছে। এ ছাড়া বৃষ্টিপাতের ফলে রাজশাহী নগরীর উপশহর, উপশহর নিউমার্কেট, সপুরা করবস্থানের উত্তরের সড়ক ও সাহেব বাজারের একটি সড়কে পানি জমে যায়। তবে দেড় ঘণ্টার মধ্যে পানি নেমে যায়।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক শহিদুল ইসলাম বলেন, রাজশাহীতে ১৩৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির চেয়ে বেশি সময় মুষলধারে বৃষ্টিপাত হয়েছে। এটি মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত। এর আগে গত ৩০ জুন বৃষ্টিপাত হয়েছিল ৫৮ মিলিমিটার।

রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোছা. উম্মে ছালমা বলেন, এই বৃষ্টি ফসলের জন্য ভালোই হলো। জমিতে কৃষকরা ধানের বীজ ফেলছেন। পাটের জন্যও ভালো হলো। জমিতে কৃষকের ক্ষতি হওয়ার মতো কোনো ফসল নেই। এ ছাড়া বৃষ্টিপাতের ফলে বিভিন্ন শাকসবজিও ভালো হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: