facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৬ অক্টোবর বুধবার, ২০২৪

Walton

রাফিনহার জোড়া গোলে পেরুকে উড়িয়ে দিল ব্রাজিল


১৬ অক্টোবর ২০২৪ বুধবার, ১০:০৭  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


রাফিনহার জোড়া গোলে পেরুকে উড়িয়ে দিল ব্রাজিল

রাফিনহার পেনাল্টি থেকে জোড়া গোলে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে পেরুকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। দলের হয়ে আরও একটি করে গোল করেন আন্দ্রেয়াস পেরেইরা ও লুইস হেনরিক। বাংলাদেশ সময় বুধবার সকালে ঘরের মাঠ ব্রাসিলিয়ার এই জয়ে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে চারে উঠে এসেছে পাঁচবারের বিশ্ব চ‍্যাম্পিয়নরা।

এদিন আক্রমণাত্মক ফুটবল খেলে ব্রাজিল। তবে গোলের দেখা পেতে ৩৮ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। ইগো জেসুসের চ‍্যালেঞ্জের মুখে ডি বক্সে পেরুর ডিফেন্ডার কার্লোস সামব্রানোর হাতে দুইবার বল লাগে। শুরুতে হ‍্যান্ডবলের আবেদনে সাড়া দেননি রেফারি। পরে ভিএআরে দেখে পেনাল্টির বাঁশি বাজান তিনি। ডান দিকে ঝাঁপ দেন পেরু গোলরক্ষক পেদ্রো গালেসি। বাঁদিকে পোস্ট ঘেঁষে জোরাল শটে জাল খুঁজে নেন রাফিনিয়া। এগিয়ে যায় ব্রাজিল।

বিরতির পর ৫৪তম মিনিটে আবার পেনাল্টি থেকে জালের দেখা পান রাফিনিয়া। এবার সঠিক দিকেই ঝাঁপ দেন গালেসি কিন্তু পেরে ওঠেননি গতির সঙ্গে। দেশের হয়ে বার্সেলোনা ফরোয়ার্ডের এটি নবম গোল। সাভিনিয়োকে ডিফেন্ডার সামব্রানো ফাউল করায় এই পেনাল্টি পেয়েছিল ব্রাজিল।

৬৯তম মিনিটে এক সঙ্গে হেনরিক ও পেরেইরাকে মাঠে নামান ব্রাজিল কোচ। দুই মিনিট পর দুই বদলি খেলোয়াড়ের নৈপুণ‍্যে তৃতীয় গোল পায় ব্রাজিল। এইহিকের দারুণ ক্রসে পেরেইরার অ‍্যাক্রোবেটিক শটে জড়ায় জালে।

এরপর ৭৪তম মিনিটে স্কোর লাইন ৪-০ করে ফেলেন এইহিক। জেসুসের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে দারুণ বাঁকানো শটে জাল খুঁজে নেন বতাফোগোর ফরোয়ার্ড। ১০ ম‍্যাচে পঞ্চম জয়ে ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এসেছে ব্রাজিল। গোল পার্থক‍্যে তাদের চেয়ে এগিয়ে তিনে আছে উরুগুয়ে। ১৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে কলম্বিয়া।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: