facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪

marcelbd

রাফিনিয়ার হ্যাটট্রিকে বার্সার ৭ গোলের জয়


০১ সেপ্টেম্বর ২০২৪ রবিবার, ১০:১৯  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


রাফিনিয়ার হ্যাটট্রিকে বার্সার ৭ গোলের জয়

রাফিনিয়ার দারুণ হ্যাটট্রিকে রিয়াল ভায়াদলিদকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। ফলে লা লিগার শিরোপা পুনরুদ্ধারের অভিযানে চার ম্যাচেই জয় তুলে নিল হ্যান্সি ফ্লিকের শিষ্যরা। শনিবার ঘরের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে বড় এই জয় তুলে নেয় বার্সা।

যেখানে প্রথমার্ধে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া বার্সেলোনা বিরতির পর জালের দেখা পায় আরও চারবার। রাফিনিয়ার তিনটি ছাড়া একটি করে গোল করেন রবার্ট লেভান্ডভস্কি, জুল কুন্দে, দানি ওলমো ও ফেররান তরেস। তবে ওলমোর দুটি ও লেভান্ডভস্কির একটি শট পোস্টে বাধা না পেলে ব্যবধান হতে পারত আরও বড়।

এদিন ২০ থেকে ২৪ এই চার মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচে চালকের আসনে বসে যায় বার্সেলোনা। দুটি গোলেরই উৎস মাঝমাঠ। পাউ কুবার্সির উঁচু করে বাড়ানো বল ধরে বক্সে ঢুকে পড়েন রাফিনিয়া। সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষের এক খেলোয়াড়ের চ্যালেঞ্জ এড়িয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

প্রায় একইরকমভাবে ইয়ামালের উঁচু করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে দ্বিতীয় গোলটি করেন লেভান্ডভস্কি। চলতি আসরে চার ম্যাচে পোলিশ তারকার গোল হলো ৪টি। কুন্দে প্রথমার্ধের যোগ করা সময়ে স্কোরলাইন ৩-০ করেন। কর্নার ক্লিয়ার করতে ব্যর্থ হয় সফরকারীরা। বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে ওপরের কোণা দিয়ে বল জালে পাঠান ফরাসি ডিফেন্ডার।

রাফিনিয়া ৬৪তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলের দেখা পান। বক্সে জটলার ভেতর থেকে লেভানদোভস্কির পা ছুঁয়ে আসা বল কাছ থেকে জালে পাঠান তিনি। পরে ৭২তম মিনিটে তিনি পূর্ণ করেন হ্যাটট্রিক। পাল্টা আক্রমণে নিজেদের অর্ধ থেকে বল ধরে এগিয়ে গিয়ে পাস দেন ইয়ামাল। বক্সে ঢুকে প্রথম স্পর্শে বা পায়ের শটে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে ঠিকানা খুঁজে নেন রাফিনিয়া। ক্যারিয়ারে এই প্রথম হ্যাটট্রিকের স্বাদ পেলেন ২৭ বছর বয়সী এই ফুটবলার।

এরপর ৮২তম মিনিটে জালের দেখা পান ওলমো। বক্সের সামনে প্রতিপক্ষের তিন খেলোয়াড়ের মাঝ দিয়ে দারুণ ক্ষিপ্রতায় বল নিয়ে ভেতরে ঢুকে পড়েন তিনি, এক ডিফেন্ডারকে কাটিয়ে বল পাঠান জালে। তিন মিনিট পর ভায়াদলিদের জালে সপ্তম পেরেক ঠুকে দেন দ্বিতীয়ার্ধে লেভান্ডভস্কির বদলি নামা তরেস। বাম দিক থেকে রাফিনিয়ার পাসে ছুটে গিয়ে বক্সে প্রথম স্পর্শে লক্ষ্যভেদ করেন তিনি।

লিগে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ভিয়ারিয়াল। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে আছে ভায়াদলিদ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: