facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪

marcelbd

রাশিয়ার সঙ্গে যুদ্ধের মধ্যে ইউক্রেনে একসঙ্গে চার মন্ত্রীর পদত্যাগ


০৪ সেপ্টেম্বর ২০২৪ বুধবার, ১০:০৩  এএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


রাশিয়ার সঙ্গে যুদ্ধের মধ্যে ইউক্রেনে একসঙ্গে চার মন্ত্রীর পদত্যাগ

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধরত ইউক্রেনে চার মন্ত্রী পদত্যাগ করেছেন। এদের মধ্যে জেলেনস্কির ডেপুটি চিফ অব স্টাফদের একজন রোস্টিস্লাভ শুর্মাকেও বরখাস্ত হয়েছেন। তিনি অর্থনীতির বিষয়টি দেখভাল করতেন। মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের কৌশলগত শিল্পমন্ত্রী ওলেক্সান্ডার কামিশিন, উপ-প্রধানমন্ত্রী ওলহা স্টেফানিশিনা, বিচারমন্ত্রী এবং পরিবেশ ও পুনর্নির্মাণ বিষয়ক মন্ত্রীদের পদত্যাগের ফলে এখন ইউক্রেনের মন্ত্রিসভার এক তৃতীয়াংশ পদ খালি পড়ে আছে। চলতি মাসে যুক্তরাষ্ট্রে সফরের আগে দেশের ভেতরে শৃঙ্খলা আনতে এসব পদ পূরণের পদক্ষেপ নিতে পারেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও তার রাজনৈতিক মিত্ররা।

স্থানীয় সময় মঙ্গলবার নিজের সন্ধ্যাকালীন ভাষণে জেলেনস্কি বলেন, শরৎ কালটা ইউক্রেনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। ইউক্রেন যেন প্রয়োজনীয় সব ফলাফল অর্জন করতে পারে সে জন্য আমাদের রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে শৃঙ্খলা আনতে হবে। এ জন্য আমাদের অবশ্যই সরকারের কিছু প্রতিষ্ঠানকে শক্তিশালী করতে হবে এবং কিছু রদবদল করতে হবে। প্রেসিডেন্ট অফিসেও পরিবর্তন আসবে।

এ ছাড়া প্রেসিডেন্টের ওয়েবসাইটে প্রকাশিত একটি ডিক্রি অনুসারে জেলেনস্কি তাঁর ডেপুটি চিফ অব স্টাফদের একজন রোস্টিস্লাভ শুর্মাকেও বরখাস্ত করেছেন। তিনি অর্থনীতির বিষয়টি দেখভাল করতেন।জেলেনস্কির দলের জ্যেষ্ঠ সংসদ সদস্য ডেভিড আরাখামিয়া বলেছেন, সরকারে বড় ধরনের রদবদল আনা হবে। এর ফলে অর্ধেকের বেশি মন্ত্রীর দপ্তর বদল হবে।

তিনি বলেন, আগামীকাল বরখাস্তের একটি দিন আমাদের জন্য অপেক্ষা করছে। আর পরশু হবে নিয়োগের দিন। এদিকে ইউক্রেনের পোলতভা শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ জনে। আহত হয়েছে ২ শতাধিক। স্থানীয় সময় মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন আঞ্চলিক গভর্নর। জানান, এখনো ধ্বংসস্তূপের নিচে আটকা আছেন ১৮ জন। এ বছর ইউক্রেনের কোনো শহরে সবচেয়ে বড় হামলার ঘটনা এটিই।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: