facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ অক্টোবর শনিবার, ২০২৪

Walton

লন্ডনে সম্মানসুচক ফেলোশিপ পেলেন মালালা


২২ এপ্রিল ২০২৩ শনিবার, ০৭:৫৫  পিএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


লন্ডনে সম্মানসুচক ফেলোশিপ পেলেন মালালা

অক্সফোর্ড ইউনিভার্সিটির লিনাক্র কলেজ শান্তিতে নোবেল পুরস্কারবিজয়ী মালালা ইউসুফজাইকে অভিজাত সম্মানসূচক ফেলোশিপ দিয়েছে। গত ২১ এপ্রিল অক্সফোর্ড পাকিস্তান প্রোগ্রাম এ ঘোষণা দিয়ে বলেছে, প্রথম একজন পাকিস্তানি হিসেবে মালালাকে এই সম্মাননা দেয়া হয় ১৮ এপ্রিল।

এর ফলে মালালা ফান্ডের সহপ্রতিষ্ঠাতা মালালা ইউসুফজাই উঠে এলেন নোবেল পুরস্কার বিজয়ী স্যার পল নার্স এবং দক্ষিণ আফ্রিকার ন্যাশনাল এসেম্বলির প্রথম স্পিকার ড. ফ্রেন গিনওয়ালার তালিকায়। তারাও এই কলেজ থেকে একই সম্মানসুচক ফেলোশিপ পেয়েছিলেন।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে ২৫ বছর বয়সী মালালা লিনাক্র কলেজে তার বন্ধুদের সঙ্গে সাক্ষাতের স্মৃতি রোমন্থন করেন এবং অক্সফোর্ড পাকিস্তান প্রোগ্রামের প্রশংসা করেন। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ। অক্সফোর্ড পাকিস্তান প্রোগ্রাম ফলপ্রসূ হবে এটা তিনি স্বপ্ন দেখেছিলেন। তা নিয়ে গর্ব প্রকাশ করেন মালালা।

কারণ, সেখান থেকে শিক্ষার্থীদের জীবন বদলে দেয়া হয়। এর মধ্য দিয়ে প্রতিষ্ঠানটি পাকিস্তানি শিক্ষার্থীদের আশার আলো হয়ে আছে বলে তিনি মনে করেন।পুরস্কার প্রদান অনুষ্ঠানে লিনাক্র কলেজ এবং মালালার প্রসঙ্গ তুলে ধরে প্রিন্সিপাল ড. নিক ব্রাউন নারীর ক্ষমতায়নে মালালার প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: