facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ অক্টোবর শনিবার, ২০২৪

Walton

শাড়ি পরে ৪২ কিলোমিটার দৌড়ালেন ৪১ বছর বয়সি মধুস্মিতা


২১ এপ্রিল ২০২৩ শুক্রবার, ০৬:২৩  পিএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


শাড়ি পরে ৪২ কিলোমিটার দৌড়ালেন ৪১ বছর বয়সি মধুস্মিতা

শাড়ি নিয়ে যারা বিশেষ খবর রাখেন, তারা জানেন সম্বলপুরী শা়ড়ির কারুকার্যে ওড়িশার ঐতিহ্য ফুটে ওঠে। এই বিখ্যাত সম্বলপুরী হ্যান্ডলুমের একটি লালরঙের শাড়ি পরে একটু ব্যতিক্রমী রেকর্ড গড়েছেন মধুস্মিতা জেনা নামের এক ওড়িয়া নারী।

গত ১৬ এপ্রিল যুক্তরাজ্যের ম্যাঞ্চেস্টারে ম্যারাথনে এই শাড়ি পরেই দৌড়েছেন মধুস্মিতা। ৪২ দশমিক ৫ কিলোমিটার দৌড়াতে ৪ ঘণ্টা ৫০ মিনিট সময় লেগেছে ৪১ বছর বয়সি মধুস্মিতার। ভারতের ওড়িশার কেন্দ্রাপড়ায় জন্ম হলেও বর্তমানে তিনি থাকেন ম্যাঞ্চেস্টারে। সেখানকার একটি স্কুলে পড়ান তিনি। শাড়ি পরে মধুস্মিতার দৌড়নোর ছবি এবং ভিডিও সমাজমাধ্যমে নিমেষের মধ্যে ছড়িয়ে পড়ে।

নেটজগতে প্রশংসায় ভাসছেন মধুস্মিতা। কারও মতে, তিনি ওড়িশার গর্ব। কেউ আবার বলছেন, শাড়ি পরে দৌড়ে আপনি ভারতের সংস্কৃতি এবং ঐতিহ্যকে বিশ্ব দরবারে তুলে ধরতে সফল হয়েছেন।

এনডিটিভি জানায়, এই প্রথমবার নয়। এর আগেও বহুবার ম্যারাথন এবং আল্ট্রা ম্যারাথনে অংশগ্রহণ করেছেন মধুস্মিতা। মধুস্মিতাকে ভক্তি জানিয়ে অনেকে মন্তব্য করেন, শাড়ি পরে দৌড়নো খুব কঠিন ব্যাপার। এই প্রসঙ্গে মধুস্মিতার মত, যিনি যে পোশাকে স্বচ্ছন্দ, তিনি তাতেই দৌড়তে পারেন।

ইতোঃপূর্বে ভারতের পুণে এবং কলকাতায় শাড়ি পরে ম্যারাথন হয়েছে। কিন্তু যুক্তরাজ্যে এবারই প্রথমবার শাড়ি পরে কেউ ম্যারাথনে দৌড়ালেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: