facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ২০২৪

marcelbd

সকল গণহত্যা, গুম, খুন এবং অন্যায়ের বিচার করতে হবে


০৯ সেপ্টেম্বর ২০২৪ সোমবার, ১২:০৩  এএম

শরীয়তপুর প্রতিনিধি

শেয়ার বিজনেস24.কম


সকল গণহত্যা, গুম, খুন এবং অন্যায়ের বিচার করতে হবে

আন্তর্তবর্তীকালীন সরকার যেহেতু একটি গণ-বিপ্লবের মধ্য দিয়ে জনগণের অভিপ্রায়ে গঠিত হয়েছে তাই এ সরকারকে সকল গণহত্যা, গুম,খুন ও অন্যায়ের বিচার করতে হবে"। এ কথা গুলো বলেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম শায়েখে চরমোনাই। 

 

৮ই সেপ্টেম্বর রোববার বিকেল ৫ টায় শরীয়তপুর পৌরসভা মাঠে ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

 

তিনি বলেন, "বর্তমান সরকারের পক্ষে যেহেতু রাজনৈতিক ঐকমত্য রয়েছে তাই দেশকে এবং দেশের রাজনীতিকে সঠিক জায়গায় নিয়ে আসার ব্যাপক সুযোগ তৈরি হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ মনে করে অন্তরবর্তীকালীন সরকার যদি প্রাপ্ত সুযোগকে কাজে লাগিয়ে দেশের স্বার্থে প্রয়োজনীয় সংস্কারের উদ্যোগ গ্রহণ না করে তাহলে হাজারো ছাত্র-জণতার রক্তদান ব্যর্থ হবে"। 

 

 

তিনি আরও বলেন, "বাংলাদেশের মানুষ এখন আর খুনী, ধর্ষক ও চাঁদাবাজদের ক্ষমতায় দেখতে চায় না। তারা চায় সৎ ও দেশপ্রেমিক মানুষ ক্ষমতায় আসুক। এতো বছর ধরে আলেমদের মাথায় বড়ই রেখে খেয়েছেন। কিন্তু আর না। সেই দিন ভুলে যান, আমাদেরকে আর বোকা বানাতে পারবেন না। এদেশের মানুষ এখন অনেক সচেতন। তাই আগামীর বাংলাদেশ হবে ইসলামের বাংলাদেশ"। 

 

সমাবেশে ছাত্র-জণতার গণবিপ্লব সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেফতার, অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও তাদেরকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করা এবং সংখ্যানুপাতিক পদ্ধতিতে (পিআর) জাতীয় সংসদ নির্বাচনের দাবী জানান তিনি। 

 

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারি মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নুুরুল ইসলাম আল আমিন, ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি এ্যাডভোকেট মানিক মিয়া সরদার, ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারি এ্যাডভোকেট হানিফ মিয়া, জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আহসান হাবিব, ইসলামী আন্দোলন বাংলাদশ শরীয়তপুর জেলা শাখার প্রধান উপদেষ্টা আলহাজ্ব হাফেজ মাওলানা শওকত আলী। 

 

ইসলামী আন্দোলন বাংলাদশ শরীয়তপুর জেলা শাখার সভাপতি মুফতি তোফায়েল আহমেদ কাসেমীর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সেক্রেটারী মুফতি সাইফুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত গণসমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মুজাহিদ কমিটি শরীয়তপুর জেলা শাখার ছদর হাফেজ মোঃ কেরামত আলী সাহেব, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জেলা সভাপতি মুফতি ফেরদাউস আহমদ, বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ড জেলা সভাপতি এইচ এম লোকমান বিন সালেহ, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের জেলা ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আয়াত আলী, শিক্ষক ফোরামের জেলা সভাপতি মাওলানা আলী আজগর, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের জেলা সভাপতি মাস্টার দেলোয়ার হোসেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের জেলা সভাপতি ছাত্রনেতা মোঃ রাসেল সহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

 

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: