facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ সেপ্টেম্বর শুক্রবার, ২০২৪

marcelbd

সালমান-আনিসুল ফের পাঁচ দিনের রিমান্ডে


১৯ সেপ্টেম্বর ২০২৪ বৃহস্পতিবার, ১০:২৫  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


সালমান-আনিসুল ফের পাঁচ দিনের রিমান্ডে

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের ফের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ নিয়ে চতুর্থ দফায় তাদের রিমান্ডে নেওয়া হলো। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনের মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান তাদের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রিমান্ড শুনানির জন্য সকালে আওয়ামী লীগের এই দুই নেতাকে কারাগার থেকে আদালতে আনা হয়। এরপর তাদের এ মামলায় গ্রেপ্তার দেখানোসহ সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অন্যদিকে রিমান্ড বাতিল ও জামিন চান আসামিপক্ষ। আর রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৫ আগস্ট ক্ষমতাচ্যুত হয় শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। ক্ষমতা হারানোর পর শেখ হাসিনা দেশ ছেড়ে ভারতে চলে যাওয়ার পর আত্মগোপনে যান দলটির সব নেতা। তাদের কেউ কেউ বিদেশে পালিয়ে যান। আর যারা দেশে রয়েছেন তারাও গা ঢাকা দেন। ইতোমধ্যে আওয়ামী লীগের প্রভাবশালী মন্ত্রী-উপদেষ্টা ও বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের দফায় দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত ১৩ আগস্ট রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেপ্তার করা হয়। এরপর একাধিক মামলায় গ্রেপ্তার দেখিয়ে তিন দফা রিমান্ডে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

গতকাল আদালতে হাজির করে আরও তিন মামলায় সালমান এফ রহমানকে গ্রেপ্তার দেখানো হয়। এর মধ্যে বাড্ডা থানার দুটি এবং খিলগাঁও থানার একটি হত্যা মামলা রয়েছে। একইদিন আদালতে নেওয়া হলে আনিসুল হককেও তিন মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

জাতীয় -এর সর্বশেষ