facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪

marcelbd

৪ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা


০৭ সেপ্টেম্বর ২০২৪ শনিবার, ১২:৩০  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


৪ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

সমাপ্ত সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত চার প্রতিষ্ঠান সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠান চারটি হলো: ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ, লিন্ডে বিডি, সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড এবং সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড।

কোম্পানি চারটির মধ্যে ওয়ালটন এবং লিন্ডে বিডি বিনিয়োগকারীদের ক্যাশ ডিভিডেন্ড দেবে এবং সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ও সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড নো ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ ৩০ জুন, ২০২৪ সমাপ্ত অর্থবছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ৩৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড এবং উদ্যোক্তা ও পরিচালকদের ২০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ৪৪ টাকা ৭৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২৫ টাকা ৮৪ পয়সা। ৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ৩৭৯ টাকা ৩০ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির ক্যাশ ফ্লো হয়েছে ৫৬ টাকা ৯৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১১১ টাকা ৮৪ পয়সা। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ সেপ্টেম্বর। আর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ অক্টোবর দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে।

লিন্ডে বিডি

লিন্ডে বাংলাদেশ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য অন্তর্বর্তী ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৪১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের বিপরীতে ৪১০ টাকা ডিভিডেন্ড পাবেন শেয়ারহোল্ডাররা।

জানা যায়, চলতি বছরের প্রথম সাত মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪১৫ টাকা ৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৮ টাকা ৮৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ ছিল ১৩ টাকা ১৯ পয়সা, যা আগের অর্থবছরের একই সময়ে ৮ টাকা ৩৮ পয়সা ছিল।

৩১ জুলাই, ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৩২ টাকা ৩৫ পয়সা, যা ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে ৩৭১ টাকা ২৭ পয়সা ছিল। আগামী ২৫ সেপ্টেম্বর কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড

সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড এর ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩০ জুন ২০২৪ অর্থবছরে ফান্ডটির ইউনিট প্রতিলোকসান হয়েছে ১ টাকা ৫৬ পয়সা। একই সময়ে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (মার্কেট প্রাইস) হয়েছে ৮ টাকা ৮১ পয়সা। অন্যদিকে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (কস্ট প্রাইস) দাঁড়িয়েছে ১০ টাকা ৯৭ পয়সায়। ফান্ডটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ সেপ্টেম্বর।

সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড

সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড এর ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩০ জুন ২০২৪ অর্থবছরে ফান্ডটির ইউনিট প্রতিলোকসান হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। একই সময়ে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (মার্কেট প্রাইস) হয়েছে ৮ টাকা ৬৭ পয়সা। অন্যদিকে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (কস্ট প্রাইস) দাঁড়িয়েছে ১০ টাকা ৮৫ পয়সায়। ফান্ডটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ সেপ্টেম্বর।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: