facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ২০২৪

marcelbd

৭ দিনের রিমান্ডে শাহরিয়ার কবির, বাবু ও শ্যামল দত্ত


১৭ সেপ্টেম্বর ২০২৪ মঙ্গলবার, ০১:১৯  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


৭ দিনের রিমান্ডে শাহরিয়ার কবির, বাবু ও শ্যামল দত্ত

রাজধানীর রমনা থানার হত্যা মামলায় একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির উপদেষ্টামণ্ডলীর সভাপতি ও লেখক শাহরিয়ার কবির ও একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল হক বাবুর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অন্যদিকে ভাসানটেক থানার আরেক হত্যা মামলায় দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সানা উল্লাহ এ রিমান্ডের আদেশ দেন।

রমনা মডেল থানার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নি.) মো. পায়েল হোসেন ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, গত ৫ জুলাই সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা আরোপ নিয়ে বৈষম্যবিরোধী আন্দোলন শুরু হয়। সারাদেশের আন্দোলন নিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ১৪ জুলাই আন্দোলনরত শিক্ষার্থীদের ‘রাজাকার’ সম্বোধন করলে শিক্ষার্থীরা দেশব্যাপী সর্বাত্মক শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দেন। উক্ত আসামি বিগত সরকারের তেলবাজ ও দালাল প্রকৃতির ও ইসলাম বিদ্বেষী বুদ্ধিজীবী। তিনি ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি। ছাত্রদের সর্বাত্মক শান্তিপূর্ণ আন্দোলন প্রতিহত করতে ১ হতে ১৪ নং আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশনায়, পরস্পর যোগসাজশে ৭১ টিভির মাধ্যমে উসকানিমুলক বক্তব্য প্রদান করে। ছাত্রদের এই যৌক্তিক দাবিকে ৭১ টেলিভিশন টকশোর মাধ্যমে অযৌতিক হিসেবে দেশের জনগণের মধ্যে প্রচার করে। শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ের আন্দোলনকে প্রতিরোধ করার লক্ষে ৭১ টিভি ও বাংলাদেশের বিভিন্ন পত্র পত্রিকার মাধ্যমে বক্তব্য ও কলাম প্রকাশ করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরীহ ছাত্র জনতার ওপর গুলি চালাতে উৎসাহিত করে। এরই ফলশ্রুতিতে গত ১৮ জুলাই নিউ সার্কুলার রোডে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে ভিকটিম লিজা আক্তার (১৯) গুলিবিদ্ধ হন। পরে গত ২২ জুলাই হাসপাতালে তার মৃত্যু হয়।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

জাতীয় -এর সর্বশেষ